• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ভোলায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রকাশ:  ২৬ মার্চ ২০১৯, ১৩:০০
ভোলা প্রতিনিধি

ভোলায় যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার প্রথম প্রহরে শহীদ বেদীতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন।

সকাল ৮টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে শহরের গজনবী স্টেডিয়ামে কুচকাওয়াজ ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সেখানে জেলা পুলিশ, বিএনসিসি, আনসার-ভিডিপি, স্কাউটস, গালর্স গাইডসহ বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনসমূহ এবং বিভিন্ন স্কুল ও কলেজের শিশু-কিশোরদের অংশগ্রহনে সমাবেশ, সালাম গ্রহণ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জাতীয় পতাকা উত্তোলন করেন বানিজ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার মো. মোকতার হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ বলেন, স্বাধীনতার চেতনা ও মূল্যবোধকে ধরে রেখেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে ক্ষুদা মুক্ত দারিদ্র মুক্ত শষ্যশ্যামল সোনার বাংলায় রূপান্তরিত করবো। আর এটাই মহান স্বাধীনতা দিবসে আমদের অঙ্গীকার।

    এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব প্রধান করেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলাস্কুল মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে সদর উপজেলার ১৩টি ইউনিয়ন থেকে আলাদা আলাদা ব্যানার নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন। পরে বাংলাস্কুল মাঠে জেলা আওয়ামী লীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    অপরদিকে দিবসটি উপলক্ষে শহরে বর্ণাঢ্য র‌্যালি করেছে ইসলামী আন্দোলন ভোলা জেলা শাখা। র‌্যালিতে ইসলামী আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোলন ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    /এসএইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close