• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

হার্ট ভালো কিন্তু বলা হয় দুর্বল: শামীম ওসমান

প্রকাশ:  ২৮ মার্চ ২০১৯, ২০:০৪
নারায়নগঞ্জ সংবাদদাতা

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, হাসপাতালগুলোতে চিকিৎসা প্রদানের ক্ষেত্রে সাধারণ মানুষকে নানাভাবে শোষণ করা হচ্ছে। অহেতুক সিজার করা হচ্ছে। কিডনি ভালো কিন্তু বলা হয় কিডনি নষ্ট। হার্ট ভালো কিন্তু বলা হয় হার্ট দুর্বল। মূলত এটার পেছনে বাণিজ্যিকীকরণ। সেবার ক্ষেত্রে এসব বাণিজ্যিকীকরণ বাদ দিতে হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের অডিটোরিয়ামে ইউনিয়ন পর্যায়ে পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, বর্তমান সরকার দেশের চিকিৎসা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করেছে। তবে শতকরা নব্বই ভাগ মানুষই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে গিয়ে সুচিকিৎসা পাওয়ার ব্যাপারে অনিশ্চয়তার মধ্যে থাকেন।

এসময় আগামী বছরের মধ্যে নারায়ণগঞ্জের স্বাস্থ্যখাতকে আধুনিকায়ন করে এই খাতে নারায়ণগঞ্জ জেলাকে দেশের শ্রেষ্ঠ জেলায় রূপান্তর করার ঘোষণা দেন তিনি। এ ব্যাপারে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল জনপ্রতিনিধির কাছে সহযোগিতা চান শামীম ওসমান।

ঢাকা পরিবার কল্যাণ অধিদফতরের এমসিএইচ ইউনিট আয়োজিত এ কর্মশালায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. বসির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদফতরের ঢাকা বিভাগের অতিরিক্ত সচিব ও পরিচালক ব্রজ গোপাল ভৌমিক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মিজানুর রহমান, জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক মোখলেছুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা।

/অ-ভি

শামীম ওসমান,নারায়ণগঞ্জ,সংসদ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close