• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আদেশ স্পষ্ট করতে খালেদার ফাইল হাইকোর্টে ফেরত

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ১২:০২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্রের বৈধতা নিয়ে হাইকোর্টের দেয়া বিভক্ত আদেশটি স্পষ্ট করতে মামলার ফাইল সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত পাঠানো হয়েছে।

বুধবার (১২ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের দপ্তর থেকে ওই ফাইল ফেরত পাঠানো হয়।

এ সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান বলেন, বিস্তারিত আদেশ লিখতে নির্দেশ দিয়ে মামলার ফাইল সংশ্লিষ্ট বেঞ্চে পাঠানো হয়েছে।

তিনটি আসনে মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেছিলেন খালেদা জিয়া। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার (১১ ডিসেম্বর) ওই আবেদনের ওপর শুনানি করে বিভক্ত আদেশ দেয়।

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ইসিকে খালেদা জিয়ার মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ দিতয়ে রুল জারি করেন। খালেদার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয় রুলে।

অন্যদিকে বিচারপতি মো. ইকবাল কবির এর সঙ্গে দ্বিমত পোষণ করলে খালেদার ভোটের ভাগ্য আটকে যায়।

দ্বিধাবিভক্ত আদেশের কপি এবং সংশ্লিষ্ট ফাইল ওইদিনই প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়েছিল।

খালেদা জিয়া ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে তিন আসনের মনোনয়নপত্রই বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এর বিরুদ্ধে করা আপিল ৮ ডিসেম্বর নামঞ্জুর করে ইসি। এই সিদ্ধান্তের বৈধতা নিয়ে রোববার (৯ ডিসেম্বর) পৃথক তিনটি রিট করেন খালেদা জিয়া।

পিবিডি/এসএম

খালেদা,হাইকোর্ট,রিট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close