• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বাঙালি সংস্কৃতির শুদ্ধ চর্চা আমি করবোই’- জয়া আহসান

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৫:০১
মাকসুদুল হক ইমু
ছবি- জয়া আহসানের ফেসবুক থেকে​ সংগৃহীত

আজ মহান বিজয় দিবস। বিভিন্ন আয়োজনে দিবসটি পালন করছে দেশের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। এদিক দিয়ে পিছিয়ে নেই মিডিয়ার তারকারাও। তারকাদের অনেকেই বিজয় দিবসকে স্মরণ করেছেন তাদের ব্যাক্তিগত ফেসবুকে এ্যাকাউণ্টের মাধ্যমে।

বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বিজয় দিবস নিয়ে তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। তিনি তার ফেসবুক পোস্টে মুক্তিযুদ্ধে শহীদদের কথা স্মরণ করেছেন। স্মরণ করেছেন তিন লক্ষ বীরমাতাদের কথা।

সম্পর্কিত খবর

    তিনি তার ব্যাক্তিগত ফেসবুক এ্যাকাউন্টের স্ট্যাটাসে লিখেন, ‘আজ সাতচল্লিশতম বিজয় দিবস। পশ্চিমা বিশ্বের চোখে সত্তুর দশকের তলাবিহীন ঝুড়ির দেশ বাংলাদেশ আজ পৃথিবীর তেত্রিশতম অর্থনৈতিক শক্তি। দক্ষিণ এশিয়ার সকল দেশকে পিছনে ফেলে বাংলাদেশ আজ উন্নয়নের রোলমডেল।

    এ অর্জন সম্ভব হয়েছে মুক্তিযোদ্ধাদের ও তিরিশ লক্ষ শহিদের রক্তের বিনিময় ও তিন লক্ষ বীরমাতাদের বিনিময়ে অর্জিত স্বাধীনতার জন্য। আজ আমরা মুক্তিযুদ্ধোত্তর প্রজন্ম এই পরিচয় দিতে গৌরব অনুভব করি যে আমরা বাংলাদেশের নাগরিক। আমাদের পূর্বসূরিরা মায়ের ভাষার জন্য জীবন দিয়েছে স্বাধীনতা জন্য জীবন দিয়েছে। আজ তাই এই বিজয় দিবসে আনন্দ ও উচ্ছাসের পাশাপাশি নিজ দায়িত্ব পালনে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হবার সময়।

    আমার প্রয়াত মুক্তিযোদ্ধা বাবার কাছে, মমতাময়ী মায়ের কাছে আমি প্রতিজ্ঞাবদ্ধ, হাজার বছরের বাঙালি সংস্কৃতির শুদ্ধ চর্চা আমি করবোই। আমরা সবাই মিলে মুক্তিযোদ্ধাদের স্বপ্ন সোনার বাংলা গড়বোই। যেখানে থাকবেনা মানুষে মানুষে ভেদাভেদ,সংঘাত, অশান্তি। মূর্তিমান হয়ে উঠবে সাম্য ও সম্প্রীতির বাংলাদেশ।

    জয় বাংলা। জয় বঙ্গবন্ধু'।

    জয়া আহসানের ফেসবুক পেজ থেকে​ সংগৃহীত

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close