• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রী খালি হাতে ফিরবেন না, আশা মওদুদের

প্রকাশ:  ২৫ মে ২০১৮, ১৪:৫১ | আপডেট : ২৫ মে ২০১৮, ১৪:৫৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমরা আশা করব প্রধানমন্ত্রী খালি হাতে ফিরবেন না। আমরা আশা করি, তিনি তিস্তার পানি চুক্তি বাস্তবায়ন করেই ফিরবেন। আর না হলে আমরা বলব, তিনি (শেখ হাসনিা) ব্যর্থ হয়েছেন।

শুক্রবার(২৫ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যাক্ত করেছেন।

মওদুদ আহমদ বলেন, ৫৮ জন মানুষ মারা গেছে গত ৮ মে থেকে ২৫ মে, এই ১৭ দিনে। মানুষের কি জীবনের মূল্য নেই। আমরা চাই মাদক নির্মূল করা হোক। এ দায় দায়িত্ব সরকারের। মানুষ মেরে মাদক বন্ধ করা যায় না। এরা তো মালিক না, এরা তো বাহক। তারা বিক্রি করে মালিককেই দেয়। সেই মালিক কারা? তারা এ সরকারের মদদপুষ্ট। এভাবে মানুষ হত্যা বন্ধ করুন। মাদক ব্যবসা উচ্ছেদ হোক। কিন্তু মানুষ মারা চাই না।

তিনি বলেন, এটি বিরোধী দলকে উচ্ছেদ করতে চায়। কিছুদিনের মধ্যেই দেখবেন মাদকের নামে বিরোধী দলের নেতাদের বন্দুকযুদ্ধের মুখোমুখি করবে।

মাদক নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে মন্তব্য করে মওদুদ বলেন, এত দিন সরকার নিশ্চুপ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তাদের কাছে তালিকা আছে। তাহলে এ অভিযান আগে থেকে চালিয়ে মাদক নিয়ন্ত্রণ আনতে পারেনি কেন? কারণ হলো, এ মাদক ব্যবসায় তাদের নেত্রীবৃন্দ জড়িত। হাজার হাজার কোটি টাকা আয় করেছে।

নির্বাচন কমিশনের কড়া সমালোচনা করে তিনি বলেন, একটি তল্পি বাহক নির্বাচন কমিশন। সরকার যা চাইবে তাই করবে। আচরণবিধি পরিবর্তন করছে। এখন সংসদ সদস্যরা প্রচারণা চালাতে পারবে। সংসদ সদস্য মানে তো আওয়ামী লীগের। এরা যেন প্রচারণা চালাতে পারে। এটি দূরভীসন্ধিমূলক লক্ষ্য আছে। তারা আগামী নির্বাচনকে সামনে রেখে এটি করেছে। তারা সংসদ রেখে আগামী নির্বাচন করতে চায়। তাই এই নিয়ম রেখেছে। সংসদ সদস্য থেকেই নির্বাচনী প্রচারণা চালানোর জন্য করেছে। আচরণবিধি পরিবর্তন করা ষড়যন্ত্রের অংশ।

রমজান মাসের পর কঠোর কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে জানিয়ে বিএনপির এ শীর্ষ নেতা বলেন, একদিন বেশিও যদি খালেদা জিয়া কারাগারে থাকেন তাহলে তার জনপ্রিয়তা দ্বিগুণ বেড়ে যায়।

অভি

মাদক,বিএনপি,মওদুদ আহমদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close