• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোগান্তির দিন আবার শুরু

প্রকাশ:  ২৪ জুন ২০১৮, ১৪:৫৯
নিজস্ব প্রতিবেদক

চেনাজানা রূপে ফিরেছে রাজধানী ঢাকা। ঈদের ছুটি শেষ হলেও শুক্র-শনিবারের সরকারি ছুটির কারণে গত কয়েকদিন রাস্তাঘাট ছিল অনেকটাই ফাঁকা। তবে রোববার থেকেই রাস্তাঘাটে দেখা গিয়েছে সেই চিরচেনা যানজট। কর্মব্যস্ত মানুষের চাপে গণপরিবহনের সংকটও ছিল চোখে পড়ার মতো।

ট্রাফিক পুলিশের সদস্যরা জানান, ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরেছেন কর্মজীবী মানুষ। এ কারণে সড়কে গাড়ির চাপ বেড়েছে। এতে সৃষ্টি হয় যানজটের। এর মধ্যে বৃষ্টিতে কিছু সড়কে জলাবদ্ধতা দেখা দেওয়ায় যানজট অসহনীয় পর্যায়ে চলে যায়।

রোববার সকালে বৃষ্টি হওয়ায় রাজধানীতে প্রবেশ করতে মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে। যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মহাখালী, গাবতলী, কল্যাণপুর ও টেকনিক্যাল মোড় এলাকায় কাদাপানি মাড়িয়ে মানুষকে যাতায়াত করতে দেখা গেছে।

এছাড়া, যানজটের কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে রাজধানীবাসীকে। আবার যানজটের কারণে সময়মতো যানবাহন না পেয়ে বিভিন্ন সড়কের মোড়ে অপেক্ষা করতে দেখা গেছে অফিসগামী মানুষকে।

সোনারগাঁও মোড়ে অপেক্ষারত মামুনুর রশিদ জানান, পান্থপথে একটি বেসরকারি প্রতিষ্ঠানে তিনি কাজ করেন। বাসা খিলক্ষেতে। যানজটের কারণে হেঁটে তিনি পান্থপথ থেকে সোনারগাঁও মোড় পর্যন্ত এসেছেন। প্রায় ২০ মিনিট অপেক্ষা করেও খিলক্ষেত যাওয়ার বাস পাননি। মাঝে একটি বাস এলেও ভিড়ের কারণে তিনি উঠতে পারেননি।

পুরান ঢাকা থেকে কারওয়ান বাজার আসা এক ব্যক্তি বলেন, দুপুরে বৃষ্টি শেষ হওয়ার পর তিনি রওনা দিয়েছিলেন। ভিক্টোরিয়া পার্ক থেকে গুলিস্তান পর্যন্ত আসতেই এক ঘণ্টা লেগেছে। গুলিস্তান থেকে শাহবাগ পর্যন্ত তেমন যানজট ছিল না। কিন্তু শাহবাগ থেকে বাংলামোটর পর্যন্ত সড়কের দুই পাশেই থেমে ছিল যানবাহন।

-একে

রাজধানী,যানজট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close