• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বৃষ্টি হলে ছাতা, নাহয় শুধু জায়নামাজ আনা যাবে: আইজিপি

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ২২:১১
নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার জামাতে আগত মুসল্লিদের শুধু জায়নামাজ আনতে অনুরোধ করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (১৯ আগস্ট) বিকাল সোয়া ৫টার দিকে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বৃষ্টি হলে ছাতা নিয়ে আসতে পারবেন। আবহাওয়া ভালো থাকলে শুধুমাত্র জায়নামাজ সঙ্গে আনার অনুরোধ করছি।

ঈদগাহের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন শেষে তিনি বলেন, ঈদগাহের বাইরে ও ভেতরে ৩-৪ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও পুলিশের স্পেশাল ব্রাঞ্চে (এসবি) ও ডিএমপির সদস্যরা সাদা পোশাকে নিরাপত্তা দেবে। ঈদগাহের বাইরে ইন্টেলিজেন্সের সদস্যরা থাকবে।

জাবেদ পাটোয়ারী বলেন, মুসল্লিদের নিরাপত্তায় ঈদগাহের চারপাশে ৮৫টি সিসিটিভি লাগানো হয়েছে। এছাড়াও এবারই প্রথম ঈদগাহের ছাদের ত্রিপলের ওপরে বেশ কয়েকটি সিসিটিভি লাগানো হয়েছে। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণের জন্য রয়েছে কন্ট্রোল রুম। রাষ্ট্রপতিসহ ঈদগাহে আগত ভিভিআইপি ও ভিআইপিদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

মৎস ভবনসহ ঈদগাহে প্রবেশের চারপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও ঈদগাহে সবাইকে আর্চওয়ে গেটের মাধ্যমে প্রবেশ করতে হবে।

এবারের ঈদুল আজহাকে কেন্দ্র করে কোন ধরনের নিরাপত্তা হুমকি আছে কিনা? সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সুনির্দিষ্ট কোনো হুমকি নেই, তবে সব ধরনের ঝুঁকির বিষয় মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এর আগে রোববার বিকেল সোয়া ৫টায় আইজিপি ঈদগাহে আসেন। পুরো ঈদগাহ প্রাঙ্গণ ঘুরে দেখেন। এ সময় ট্রাফিক পুলিশ ও রমনা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আইজিপিকে নিরাপত্তা পরিকল্পনা ব্রিফ করেন। আইজিপি নিরাপত্তা দেখে সন্তোষ প্রকাশ করেন।

ঈদগাহের ভেতরে পুলিশের স্থাপিত কন্ট্রোল রুমটিও পরিদর্শন করেন আইজিপি।

-একে

ঈদ জামাত,আইজিপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close