• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় ঐক্যে সরকার ভীত: নজরুল

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:২২
জাতীয় ঐক্যে

গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যে সরকারের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের সকল রাজনীতিবিদ গণতন্ত্র পুনরুদ্ধারে যে আন্দোলনের ডাক দিয়েছে তাতে প্রমাণিত হয় আগামীতে এই আন্দোলনে সরকারকে শুধু পদত্যাগ নয় লজ্জাজনক পরাজয় বরণ করতে হবে।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    সরকার উৎখাতে আন্দোলন শুরু করার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে নজরুল ইসলাম খান বলেন, এই সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। এই অত্যাচারী সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে এবং এই সরকারকে উৎখাত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

    সরকার বিরাগের বশবর্তী হয়ে বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আমরা সরকারের রাজনৈতিক প্রতিপক্ষ। আমরা তাদের শত্রু না। কিন্তু বেগম জিয়াকে নিয়ে সরকার যে আচরণ করছে তা শত্রুতামূলক। বেগম জিয়া গুরুতর অসুস্থ, তাঁকে যদি এখন সুচিকিৎসা না দেয়া হয় তাহলে তাঁর প্যারালাইজডসহ চোখ অন্ধ হয়ে যেতে পারে। আমরা বার বার সরকারের কাছে তাঁর চিকিৎসার কথা বলা সত্ত্বেও সরকার এই বিষয়ে কোনো পদক্ষেপই নিচ্ছে না।

    ওয়া যায়নি। এবারও পাওয়া যাবে না। দুর্নীতি-অনাচার করে তারা মানসিকভাবে এতোই দুর্বল যে, এখন সব কিছুকে ভয় পাচ্ছে।

    বিএনপির এই বর্ষিয়ান নেতা বলেন, আওয়ামী লীগ বলেছে- তাদের ছাড়া জাতীয় ঐক্য কিভাবে হয়? এই ঐক্য হচ্ছে ক্ষমতাসীন সরকার যেসব অন্যায়-অনাচার করছে, অপরাধ করছে সেসব থেকে দেশ ও মানুষকে মুক্ত করার আন্দোলন। এই আন্দোলনে আওয়ামী লীগকে সঙ্গে পাওয়া যাবে না।

    জাতীয় ঐক্যের আন্দোলনে আওয়ামী লীগ প্রতিপক্ষ- এমন মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগ যখন ১৯৯৬ সালে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার চেয়েছিল, তখন সেটা হালাল ছিল। আর বিএনপি চাইলে তখন সেটা হারাম। তারা যখন নির্বাচন কমিশন বাতিল করে পুনর্গঠন চায়, তখন সেটা হালাল। আর বিএনপি পুনর্গঠন চাইলে তখন সেটা হারাম। এটাই আওয়ামী লীগের চরিত্র।

    জাতীয়তাবাদী নবীন দলের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব প্রমুখ বক্তব্য রাখেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close