• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, রাবার বুলেট-আগুন

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৩:০৮ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১৫:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৪ নভেম্বর) বেলা ১টার দিকে এ সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল, রাবার বুলেট ও শটগানের ফাঁকা গুলি ছুঁড়ছে পুলিশ। এদিকে, বিএনপির নেতাকর্মীরা পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে।

এ ঘটনায় নয়াপল্টন এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এতে পুলিশের ২০-২৫জন সদস্য আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের দুটি গাড়ি ভাংচুর করে তাতে আগুন ধরিয়ে দিয়েছেন।সংঘর্ষে আহত নেতাকর্মীদের অনেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নেন।

উল্লেখ্য, আজ বুধবার (১৪ নভেম্বর) তৃতীয় দিনের মতো বিএনপির মনোনয়ন ফরম বিক্রি চলছিল। ২ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

মনোনয়ন ফরম বিক্রি উপলক্ষে গত দুই দিনের মত আজও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সরব উপস্থিতি দেখা গেছে। সকাল থেকেই মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন হাতে স্লোগান দিয়ে, ব্যান্ড বাজিয়ে বিএনপির নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের সড়কে মিছিল করেছেন।

নেতাকর্মীরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে সাত দফা এক দাবি, খালেদা জিয়ার মুক্তি চাই, তারেক রহমানের মুক্তি চাই, রাজপথ ছাড়ব না ইত্যাদি স্লোগান দিচ্ছিলেন। অনেকে জনসমর্থনের প্রমাণ দিতে বিশাল বিশাল বহর নিয়ে হাজির হয়েছেন।

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে সোমবার এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

মঙ্গলবার দ্বিতীয় দিনে আট বিভাগে মোট ১৯৯৬টি মনোনয়ন ফরম বিক্রি করে। দু’দিনে মোট মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজর ২২২টি।

আগুন দিয়ে বিক্ষোভ করছে বিএনপি নেতাকর্মীরা

প্রথমে ১২ থেকে ১৪ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করার ঘোষণা দেয় বিএনপি। পুনঃতফসিলে ভোট পেছানোর পর দলের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময় দুই দিন বাড়িয়ে ১৬ নভেম্বর করা হয়।

জিএম/এসএম

বিএনপি
apps