• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আ.লীগ গণতান্ত্রিক পন্থায় ক্ষমতা হস্তান্তরে অবিশ্বাস করে’

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৮, ২৩:৩৬ | আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ২৩:৪৮
নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সংলাপ, কথাবার্তায় শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেটি ছিল মূলত বিরোধী দল ও জনগণের প্রতি উপহাস। আওয়ামী লীগ গণতান্ত্রিক পন্থায় ক্ষমতা হস্তান্তরে অবিশ্বাস করে। সেজন্য আত্মসম্মানহীন এক বিভৎস স্বৈরাচারে পরিণত হয়েছে আওয়ামী শাসকগোষ্ঠী।

মঙ্গলবার (২০ নভেম্বর) রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    রিজভী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য সরকার সর্বনাশা খেলায় মেতে উঠেছে। জবরদস্তিমূলক একতরফা নির্বাচন করার জন্য বিএনপির ওপর সার্বিক আক্রমণ শুরু করেছে সরকার। এরই অংশ হিসেবে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী ও বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়ার পর আজ সন্ধ্যায় তাকে বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করে নিয়ে যায়। তাকে সাজা দিয়ে কারাগারে গ্রেফতার করা সরকারের কুৎসিত মনেরই বহিঃপ্রকাশ।

    তিনি বলেন, সরকারের চক্রান্তে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়ার ঘটনায় আমি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও সাজা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারের ইতিবাচক কোনো পরিবর্তন ঘটেনি। সরকারের মনোভাব প্রতিশোধ ও প্রতিহিংসাপরায়ণ বিরোধী দলের ওপর জুলুম, অত্যাচার, দমন-পীড়ন, মামলা-হামলা, গ্রেফতারের নারকীয় ঘটনা দিনকে দিন দূর্বিষহ হয়ে উঠেছে। ওদের অনাচারের বিরুদ্ধে প্রতিবাদের সম্ভাবনা দেখলেই তারা বিএনপিসহ বিরোধী দলের ওপর হিংস্র হয়ে ওঠে।

    তিনি বলেন, আগামী নির্বাচনে ফাঁকা মাঠে গোল দেয়ার জন্যই তারা বানোয়াট মামলা, গ্রেফতার ও সাজা দিয়ে বিএনপি নেতৃবৃন্দকে কারাগারে আটকে রাখার পন্থা অবলম্বন করেছে। সরকারের টিকে থাকার একমাত্র সহায় হচ্ছে- বিরোধী দলের প্রতিবাদকে নিষ্ঠুর বলপ্রয়োগের মাধ্যমে দমন করা।

    রিজভী বলেন, বেগম খালেদা জিয়াসহ সিনিয়র নেতৃবৃন্দকেও মিথ্যা মামলা ও সাজা দেয়ার অভিনব কৌশলে কারাগারে বন্দী করা হচ্ছে।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close