• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ক্রীড়াঙ্গণ থেকে নৌকার মাঝি হলেন যারা

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০১৮, ১১:১৯
স্পোর্টস ডেস্ক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়ার জন্য চূড়ান্ত প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছে আওয়ামী লীগ। রোববার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত চিঠি আনুষ্ঠানিকভাবে দেয়া শুরু হয়। চিঠি বিতরণ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আগেই জানা গিয়েছিল নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র ক্রয় করেছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ বেশ কয়েকজন ক্রীড়াবিদ।

চিঠি তুলে দেয়ার পর দুপুরে তিনি সাংবাদিকদের জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩০ আসনে প্রার্থীদের আওয়ামী লীগ চিঠি দিচ্ছে। এদিকে সকাল থেকেই দলীয় কার্যালয়ে মনোনয়প্রত্যাশী ও তাদের কর্মী সমর্থকদের ভিড় দেখা গেছে। তারা আগেই আভাস পেয়েছিলেন যে চূড়ান্ত মনোনয়নের টিকিট তুলে দেয়া হবে।মনোনয়নের চিঠি নিয়ে বেরিয়ে এসে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেন। তাদের কর্মী সমর্থকদের স্লোগানে স্লোগানে মুখর বঙ্গবন্ধু অ্যাভিনিউ।নির্বাচন কমিশন তফশিল ঘোষণার পর থেকেই বেজে উঠেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ। নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে রাজনৈতিক দলগুলো মনোনয়নপত্র বিক্রি ও জমা নেয়ার কাজ শেষ করেছে আগেই। সবার আগে চূড়ান্ত মনোনয়ন প্রাপ্তদের নামের তালিকা ঘোষণা করেছে আওয়ামী লীগ।

সম্পর্কিত খবর

    এরইমধ্যে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন মাশরাফি। নড়াইল-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ‌‌‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার। মাশরাফি ছাড়া আরও বেশ কয়েকজন ক্রীড়াবিদ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তারা হলেন মানিকগঞ্জ-১ থেকে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, গাইবান্দা-২ থেকে সাবেক অ্যাথলেট ও বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহবুব আরা বেগম গিনি এবং খুলনা-৪ থেকে সাবেক ফুটবলার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী।

    এছাড়া মাগুরা-২ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, নোয়াখালী-৫ থেকে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ওবায়দুল কাদের, রাজশাহী-৬ থেকে আবাহনী লিমিটেডের পরিচালক ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি শাহরিয়ার আলম, কিশোরগঞ্জ-৬ থেকে আবাহনীর পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, ঢাকা-৯ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী, কুমিল্লা-১০ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি আ হ ম মোস্তফা কামাল, নারায়ণগঞ্জ-১ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক গোলাম দস্তগীর গাজী, যশোর-৩ থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও আবাহনীর ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ, গাজীপুর-২ থেকে জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল, ঢাকা-১ থেকে আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান, গোপালগঞ্জ-১ থেকে বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেটস ফেডারেশনের সভাপতি কর্ণেল ফারুক খাঁন ও বান্দরবান থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি বীর বাহাদুর (বান্দরবান)।

    এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে মনোনয়নপত্র কিনেছে অনেক ক্রীড়াবিদ। তবে দলটি এখনও তাদের চূড়ান্ত মনোনয়ন প্রাপ্তদের নামের তালিকা ঘোষণা করেনি।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close