• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির সঙ্গে বিশেষ সংস্থা বা দেশের সম্পর্ক নাই: ফখরুল

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০১৮, ১৭:২১
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনকে প্রহসনে পরিণত করার জন্য সরকার ষড়যন্ত্র করছে। সরকার পরিকল্পিত ও সুচিন্তিত ভাবে বিএনপির নামে ভয়াবহ অপপ্রচার চালাচ্ছে।

সোমবার (১০ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকারী অর্থে সোশ্যাল মিডিয়া, প্রিন্ট মিডিয়াতে সরকার জঘন্যতম মিথ্যাচার চালাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের একটা প্রবণতা আছে তারা সব সময় বিএনপির বিরুদ্ধে মিথ্যাচারে লিপ্ত হয়। নানারকম সংস্থা এবং দেশের সঙ্গে যুক্ত করতে চায়। যা বিএনপিকে হেয় করার অপচেষ্টা করা মাত্র। আমরা পরিষ্কার করে করে বলতে চাই এবং এর আগেও বলেছি বিএনপির সঙ্গে বিশেষ কোন সংস্থা বা দেশের কোনরকম কোন সম্পর্ক নাই। বিএনপিকে কখনই কোন ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসতে হয়নি, আসতে চেষ্টাও করেনি।

পাকিস্তানি দূতাবাসে মির্জা ফখরুল এবং আইএসআই-এর সঙ্গে তারেক রহমানের বৈঠক নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছ থেকে এমন দায়িত্বহীন বক্তব্য আশা করা যায় না। আমি এ ধরনের মিথ্যা বক্তব্য প্রত্যাহারের দাবি জানাচ্ছি। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ফখরুল বলেন, ওবায়দুল কাদের একজন দায়িত্বশীল মন্ত্রী এবং আওয়ামী লীগের মতো দলের সাধারণ সম্পাদক। তার মুখ দিয়ে, তার বক্তব্যের মধ্যে যখন এভাবে চরম দায়িত্বজ্ঞানহীন জঘন্য মিথ্যাচার হয় তখন সেটি অপ্রত্যাশিত, অনাকাঙ্খিত।

তিনি বলেন, আইএসআইয়ের সঙ্গে তারেক রহমানের বৈঠকের খবর জঘন্য মিথ্যাচার। তার সঙ্গে কোনো বৈঠক হয়নি।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমাদের শত শত নেতাকর্মী এখনো গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার বন্ধ হচ্ছে না।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

/পিবিডি/আরাফাত

বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close