• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফখরুলের গাড়িতে হামলা মনোনয়ন-বাণিজ্যের ফল: এইচ টি ইমাম

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ২২:০৮
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপি নেতাকর্মীরাই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। হামলাস্থলে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী ছিল না বলেও দাবি করেছেন তিনি।

সম্পর্কিত খবর

    বুধবার নির্বাচন কমিশনে (ইসি) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

    এইচ টি ইমাম বলেন, দেশের বিভিন্ন জায়গায় সহিংসতার যে ঘটনা ঘটছে, সেগুলো আওয়ামী লীগের ওপরই বেশি হচ্ছে। আপনারা নিশ্চয় জানেন যে ইতিমধ্যে আমাদের দুজন সদস্য নিহত হয়েছেন। এরা নির্বাচনপ্রক্রিয়ার সঙ্গে তৃণমূলে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। কাজেই বেছে বেছে তাঁদের ওপরই এই আক্রমণ করা হচ্ছে, এটা আমরা নির্বাচন কমিশনকে অবহিত করেছি।

    তিনি বলেন, ইসির কাছে তো অন্যরা অন্যভাবে বিষয়গুলো বলেছেন। যেমন-বিএনপির সাধারণ সম্পাদক ফখরুল ইসলামের গাড়িবহরে হামলা। আমরা যে তথ্য পেয়েছি, তারা তো পুলিশকে খবর দিয়ে সেখানে যায়নি। পুলিশেরও জানা ছিল না।

    প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, স্থানীয়ভাবে ও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, গুলশান অফিসে মনোনয়ন–বাণিজ্য নিয়ে তোলপাড় হয়েছে। তারই বহিঃপ্রকাশ ঘটেছে মির্জা ফখরুল ইসলামের ওখানেও। ওখানে তাদের দলের লোকেরাই নিজেদের মধ্যে মারামারি করেছে। আওয়ামী লীগের কেউ ছিল না।

    নোয়াখালীতে আওয়ামী লীগের এক কর্মী হত্যার বিষয়ে এইচ টি ইমাম বলেন, এ বিষয়ে আমাদের সাধারণ সম্পাদক যে বর্ণনা করলেন, তাতে যুবলীগ নেতা, যাকে হত্যা করা হয়েছে, প্রথমে তাঁর চোখে মরিচের গুঁড়া দেওয়া হয়েছে। পরে তাঁর মাথা ইট দিয়ে থেঁতলে মারা হয়েছে। তাতেও সন্তুষ্ট না হয়ে পরিশেষে তাঁকে গুলিও করা হয়েছে। এগুলো কোন ধরনের কাজ! এগুলোতে আমরা ২০১৩-১৪ তে যে রকম দেখেছিলাম, মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর লোকেদের দেখেছিলাম। আজকে স্বাধীন বাংলাদেশে এ রকম আমরা বরদাশত করতে পারি না।

    তিনি বলেন, আমাদের মূল বক্তব্য হচ্ছে, মিথ্যা ও গুজব তথ্য প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না করেন। এ ছাড়া পটুয়াখালী, ফরিদপুর, সিরাজগঞ্জের শাহজাদপুর, ময়মনসিংহ জেলার ফুলপুর, বগুড়া, চুয়াডাঙ্গা, মেহেরপুরের গাংনী ও নরসিংদী জেলায় আমাদের নেতা–কর্মীদের ওপর হামলা হয়েছে। তাঁদের ঘরবাড়ি ভাঙচুর করেছে। এগুলো নিয়ে আমরা নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করেছি। তাঁদের আমরা অনুরোধ করেছি, আইনশৃঙ্খলা বাহিনী এখন ইসির কর্তৃত্বাধীন। আপনারা তাদের ব্যবহার করুন, যাতে এ ধরনের ঘটনা না ঘটে।

    এইচ টি ইমাম বলেন, নির্বাচনকে ঘিরে যত সহিংসতা হচ্ছে সেগুলো আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর বেশি হচ্ছে। নোয়াখালী ও ফরিদপুরে আমাদের দুজন কর্মী নিহত হয়েছে। মাহী বি. চৌধুরীর গাড়িবহরের ওপর গাড়ি হামলা, তার প্রমাণ। মহাজোটের অন্যান্য সহযোগীদের ওপরও হামলা চালানো হচ্ছে।

    তিনি বলেন, এসব বিষয়ে তাদের আমরা জানালাম। এসব ঘটনা তারা জানতও না। আমরা জানানোর পর তারা (ইসি) বলেছেন ব্যবস্থা নেবেন। এখন আমরা দেখি তারা কী ব্যবস্থা নেন।

    /পিবিডি/আরাফাত

    এইচ টি ইমাম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close