• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘সংলাপ’ কোথা থেকে এলো জানি না: কাদের

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:২৩ | আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:৩৬
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংলাপ নিয়ে আমরা তো কিছু বলিনি। কেউ যদি মনগড়া খবর পরিবেশন করেন তাহলে তো কিছু করার নেই। আমি যে বক্তব্য রেখেছি তার অডিও ভিডিও ক্লিপ রয়েছে, সেখানে সংলাপের কোনও বিষয় নেই।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে ১৯ জানুয়ারির জনসভা নিয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় নির্বাচনের আগে ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্ট, বিএনপি, বাম গণতান্ত্রিক জোট, ইসলামী জোট সব মিলিয়ে মোট ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছিলেন। সেই দলগুলোর নেতৃবৃন্দকে আমাদের নেত্রী আবারও গণভবনে আমন্ত্রণ জানাতে চান, শুভেচ্ছা বিনিময়ের জন্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একবারও সংলাপের কথা বলেননি। আমি বলেছি তিনি আমন্ত্রণ জানাবেন। আমি তো সংলাপের কথা বলিনি! কাজেই এ শব্দটি কোথা থেকে এলো আমি জানি না।

সেতুমন্ত্রী অভিযোগ করে বলেন, নির্বাচন নিয়ে সংলাপের কোনও প্রয়োজন নেই। সংলাপের কথা বলে ধূম্রজাল সৃষ্টি করা হচ্ছে। প্রধানমন্ত্রী বা আমি কেউই সংলাপের কথা উচ্চারণ করিনি।

এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আ’লীগ সাধারণ সম্পাদক বলেন, সমাবেশে আমাদের প্রমাণ করতে আমরা সুশৃঙ্খল একটি দল। উৎসবমুখরভাবে সমাবেশে উপস্থিত হবেন সমাবেশের সরঞ্জাম নিয়ে। তবে সমাবেশস্থলে ঢোকার আগে ফেস্টুন-ব্যানার বাইরে রাখতে হবে। গেটের সংখ্যা বাড়ানো হয়েছে। নারীদের জন্য আলাদা গেটের ব্যবস্থা থাকবে। বেলা ২টার মধ্যে সমাবেশস্থলে পৌঁছাতে হবে। সমাবেশ শেষ না হওয়া বা প্রধানমন্ত্রীর ভাষণ শেষ না হওয়া পর্যন্ত সমাবেশস্থল ত্যাগ করবেন না।

কাদের বলেন, রাস্তায় যখন মিছিল করবেন পুরো রাস্তা দখল করবেন না। এক সাইড ফাঁকা রাখবেন। রাস্তা দিয়ে চলতে গিয়ে মহাবিজয়ের মহাদাপট দেখাচ্ছে এমন যেন না হয়। সহিষ্ণু হতে হবে, বড় বিজয়ের সাথে বড় দায়িত্ব।

/পিবিডি/আরাফাত

ওবায়দুল কাদের,সংলাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close