• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

শরীয়তপুরে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যারা

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০১৮, ১৫:৪৪ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৮, ১৬:৩১
শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি
প্রিন্ট

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুরে তিন‌টি আসনের জন্য বিএনপির ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ‌দের ম‌ধ্যেই জন‌প্রিয়তায় এ‌গি‌য়ে র‌য়ে‌ছে এমন ব্যক্তি‌কে নেতা চায় তৃণমূলের নেতাকর্মীরা। মনোনয়ন প্রত্যাশীরা ও তাদের সমর্থকদের এক‌টি সূত্র এ তথ্য জানিয়েছেন।

এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে:- শরীয়তপুর-১ আসনে ৪ জন, শরীয়তপুর-২ আসনে ৫ জন এবং শরীয়তপুর-৩ আসনে রয়েছেন ৪ জন। আরও কয়েকজন নেতা অাজ শুক্রবার শেষ‌দি‌নে মনোনয়নপত্র কিনবেন বলে দলীয় সূত্রে অারও জানা গেছে।

শরীয়তপুর-১ (শরীয়তপুর সদর-জাজিরা) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি সরদার একেএম নাসির উদ্দিন কালু, জেলা যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট হেলাল উদ্দিন আখন্দ, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক বি.এম মহিউদ্দিন বাদল ও ইতালি শাখা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফাহিমা আক্তার মুকুল।

এ‌দি‌কে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান কিরণ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল শরীফ হিরু, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী টিএম গিয়াস উদ্দিন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি কর্নেল (অব:) এসএম ফয়সাল আহমেদ, জেলা বিএনপির সহ-সভাপতি মাহফুজুর রহমান বাচ্চু সরকার।

শরীয়তপুর-৩ (গোসাইরহাট-ডামুড্যা-ভেদরগঞ্জ) আসনে মনোনয়নপত্র নিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের একান্ত সচিব মিয়া নুরউদ্দিন অপু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য প্রায়ত কেএম হেমায়েত উল্যাহ আওরঙ্গজেবের স্ত্রী অ্যাডভোকেট তাহমিনা আওরঙ্গ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম ও জেলা মহিলা দলের সভানেত্রী আল-আসমাউল হোসনা।

জেলা বিএনপির সা‌বেক সভাপ‌তি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল শরীফ হিরু ব‌লেন, এই সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন হবে বলে মনে হয় না। আমি দলের দুর্দিনে পাশে ছিলাম, বর্তমানেও আছি, ভবিষ্যতেও থাকব। সবদিক চিন্তা করে দল আমাকেই শরীয়তপু‌রের ২ অাস‌নে মনোনয়ন দেবে।

ন‌ড়িয়া উপ‌জেলা যুবদ‌লের যুগ্ম আহবায়ক ম‌তিউর রহমান সাগর ব‌লেন, এক সময় শরীয়তপুর ৩ অাসন বিএন‌পির ঘা‌টি ছিল। অাবা‌রো সেই ঘা‌টি বানাতে ন‌ড়িয়া উপ‌জেলার পর্যা‌য়ে ‌নেতা গঠন কর‌তে হ‌বে। এ জন্য তৃণমূ‌ল কর্মী‌দের দাবী বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল শরীফ হিরু ভাই‌কে এবার ম‌নোনয়ন দেয়া হোক।

এবারের মনোনয়নপত্র বিক্রির জন্য প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করেছে বিএনপি। এছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল পরিশোধ করতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হবে ২৫ হাজার টাকা।

উ‌ল্লেখ্য, গত সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। প্রথমে ১২ থেকে ১৪ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করার কথা থাকলেও পুনঃতফসিলে ভোট পেছানোর পর বিএনপির মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময় দুই দিন বাড়িয়ে অাজ (১৬ নভেম্বর) করা হয়।

/পি.এস

শরীয়তপুর,মনোনয়নপত্র,বিএনপির
apps