• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইস্কাটনে জোড়া খুন: এমপিপুত্রের বিরুদ্ধে সাক্ষ্য হয়নি

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৭, ২১:৫০
নিজস্ব প্রতিবেদদক

জামায়াতের হরতালের কারণে আসামিকে কারাগার থেকে আদালতে হাজির না করায় রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলায় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ হয়নি। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আবু সালেহ সালাউদ্দিনের আদালতে মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। সাক্ষ্য দেয়ার জন্য আদালতে উপস্থিত হন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক দীপক কুমার দাস। জামায়াতের হরতালের কারণে মামলার আসামি রনিকে কারাগার থেকে হাজির না করায় সময়ের আবেদন করে রাষ্ট্রপক্ষ। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেন।

সম্পর্কিত খবর

    মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে হাকিম নামে এক রিকশাচালক ও ইয়াকুব আলী নামে এক অটোরিকশাচালক আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

    পরবর্তীতে হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ২৪ মে মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেফতার করেন।

    পরে ২০১৫ সালের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) দীপক কুমার দাস। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার। আসামি রনি মহিলা আওয়ামী লীগের নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম পিনু খানের ছেলে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close