• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নারী এবং পুরুষ কি শুধুই বন্ধু হতে পারে? নাকি যৌনতাও থাকে!

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৭, ১৩:২২ | আপডেট : ৩১ অক্টোবর ২০১৭, ১৪:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

নারী এবং পুরুষ কি কখনো শুধুই বন্ধু হতে পারে? বিষয়টি নিয়ে তর্ক-বিতর্কের শেষ নেই। হ্যারি মেট সেলি, ফ্রেন্ডস উইথ বেনিফিটস, থার্টিন গোইং অন থার্টি-এগুলো যেন বিতর্ককে আরও উস্কে দিয়েছে বিভিন্ন সময়ে। তবে নতুন একটি জরিপ উত্তরটা জানিয়ে দিয়েছে।

গবেষণার ফলাফল সত্যিই চমকে যাওয়ার মতো। জরিপ অনুযায়ী, নারী এবং পুরুষের মাঝে কখনোই শুধু বন্ধুত্ব সম্ভব নয়, যৌনতা সেখানে থাকবেই। সামাজিক মাধ্যম মিট মি একটি জরিপ করেছিল যেখান সাইটটির ৬,৫০০ জন সদস্য অংশগ্রহণ করেন। সেখানে অর্ধেকের বেশি মানুষই জানিয়েছেন, তারা তাদের বিপরীত লিঙ্গের বেস্ট ফ্রেন্ডের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত কল্পনা করেছেন। এমনকি প্রতি ১০ জনের মধ্যে ৪ জনই জানিয়েছেন, তারা তাদের বন্ধুর সঙ্গে রাত কাটিয়েছেন এবং শারীরিকভাবে মিলিত হয়েছেন। বাকি দুই তৃতীয়াংশ মানুষ জানিয়েছেন, তারা সুযোগ পাননি, তবে সুযোগ পেলে হাতছাড়া করবেন না।

সম্পর্কিত খবর

    নারী-পুরুষের বন্ধুত্বের পার্থক্য এবং বন্ধুত্ব কীভাবে পরিবর্তন হয় সে সম্পর্কে কথা বলেছেন অক্সফোর্ড ইউনিভার্সিটির বিখ্যাত সাইকোলজিস্ট প্রফেসর রবিন ডানবার। তিনি বলেন, ‘নারীরা কাছের বন্ধুর সঙ্গে ফোনে কথা বলার সময়টাও দারুণ উপভোগ করেন। কিন্তু পুরুষদের ক্ষেত্রে বন্ধুত্ব মানে একসঙ্গে কিছু করা। কোন ফুটবল ম্যাচ দেখতে যাওয়া, বারে যাওয়া কিংবা একসঙ্গে খেলার মাঝেও বন্ধুত্ব উপভোগ করেন তারা।

    তিনি বলেন: নারীরা কাছের কয়েকজন বন্ধুর সঙ্গে সম্পর্ক রাখতে বিশ্বাসী, পুরুষরা নয়। বন্ধুত্বের ব্যাপারে পুরুষরা অনেকটাই ক্যাজুয়াল। ব্যাপারটি ‘আউট অব সাইট, আউট অব মাইন্ড’ এর মতো। নতুন সঙ্গ পেলেই আগের বন্ধুদের প্রয়োজন হয় না।

    এ কারণেই অনেক নারী তাদের পুরুষ বন্ধুর ওপর বিরক্ত হয়ে থাকেন। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরিয়ে পুরুষরা নিজেদের চাকরি নিয়ে, নতুন কলিগ কিংবা প্রেমিকা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। পুরনো বান্ধবীর দিকে খেয়াল রাখার সময় অতটা হয় না তাদের। আবার অনেক সময়ে প্রেমিকার হিংসার কারণে সম্পর্ক রাখতে চাইলেও রাখতে পারেন না অনেকেই। খুব কাছের বন্ধুটির সঙ্গে এক কাপ কফি খাওয়ার সময়টাও না পেয়ে অনেক নারীই হতাশ হয়ে পড়েন। অধিকাংশ ক্ষেত্রেই সময়ের সাথে সাথে এভাবে বদলে যায় নারী-পুরুষ বন্ধুত্ব।

    সূত্র: টেলিগ্রাফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close