• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাফলার দিয়ে ট্রেন থামালো দুই শিশু

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৭
রাজশাহী প্রতিনিধি

ঠান্ডা নিবারণের লাল মাফলার দিয়ে থামনো হলো তেলবাহী ট্রেন। এতে করে দুর্ঘটনা থেকে রক্ষা পেলো কোটি টাকার তেল। সোমবার সকাল নয়টার দিকে রাজশাহীর বাঘার আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় লাইন ভাঙা দেখে দুই শিশু এভাবেই ট্রেনটিকে থামিয়ে দেয়।

বিষয়টি নিশ্চিত করেছে আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ। তিনি জানান, তেলবাহী ট্রেন চালক কেএম মহিউদ্দিন দুই শিশুর মাফলার দিয়ে সিগন্যাল লক্ষ্য করেন। এরপর তিনি ট্রেন থামিয়ে দেন এবং রেল লাইন ভাঙা দেখে তাকে জানায়।

সম্পর্কিত খবর

    তিনি বলেন, বর্তমানে রাজশাহীর সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাজশাহী রেলওয়ের কর্তকর্তাদের জানানো হয়েছে। তারা ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত শুরু করেন। ফলে দুই ঘন্টা পরে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

    মাফলার দিয়ে ট্রেন থামানো সেই দুই শিশু হলো, ঝিনা গ্রামের সুমনের ছেলে সিহাবুর রহমান (৬) ও শহিদুলের ছেলে টিটোন (৭) জানায়, তারা জমি থেকে বাড়ি ফিরছিলো। এসময় দেখে রেল লাইন ভাঙা। আর ট্রেন আসতে দেখে তারা তাদের কাছের মাফলার দিয়ে ট্রেনটি থামিয়ে দেয়।

    ট্রেন চালক কেএম মহিউদ্দিন জানান, খুলনা থেকে রাজশাহীতে নিয়ে আসা হচ্ছিলো তেল। পথে আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় লাইন ভাঙা দেখে সিহাব ও টিটোন নামের দুই ছেলে মাফলার দিয়ে সিগন্যাল দেয়। প্রথমে ভাবলাম থামবো না, তার পরেও দাঁড়ালাম। ট্রেন থামিয়ে এসে দেখি রেল লাইন ভাঙা। পরে আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদকে জানানো হয়।

    এর দুই ঘন্টা পরে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close