• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গণপিটুনিতে নিহত তরুণ লীগ নেতা জলিল

প্রকাশ:  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:২২
সাতক্ষীরা সংবাদদাতা

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কেএম মোশারফ হোসেন হত্যা মামলার প্রধান আসামি ইউপি সদস্য আব্দুল জলিল (৪০) গণপিটুনিতে নিহত হয়েছেন। শনিবার রাত ৯টার দিকে শ্যামনগর উপজেলার কৃষ্ণনগর বাজারে এ ঘটনা ঘটে।

শ্যামনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, ইউপি সদস্য আব্দুল জলিলের পরিকল্পনায় জাপা নেতা ও কৃষ্ণনগর ইউপির চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেনকে হত্যা করা হয়েছে। আব্দুল জলিলকে গ্রেফতার করে শনিবার বিকেলে ঘটনাস্থল কৃষ্ণনগর বাজারে অস্ত্র উদ্ধারে নিয়ে যায় পুলিশ। এ সময় স্থানীয় হাজার হাজার মানুষ তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে পিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

সম্পর্কিত খবর

    স্থানীয় সূত্রে জানা যায়, দশ বছরে জলিল তিনবার দল পরিবর্তন করে। প্রথমে জাতীয় পার্টি, তারপর বিএনপি, সবশেষে আওয়ামী লীগে যোগ দেয় জলিল গাইন। বর্তমানে সে কৃষ্ণনগর ইউনিয়ন তরুণ লীগের সভাপতি ও কৃষ্ণনগর ইউপির সদস্য। চেয়ারম্যান মোশাররফ হোসেনকে হত্যার পর জলিল গাইন পলাতক ছিলেন ।

    ২০১৬ সালে কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে প্রার্থী হয় জলিল। তার প্রতিদ্বন্দ্বী কয়েকবারের সদস্য রামনগর গ্রামের হাবিবুল্লাহ সরদারকে ভোট না দেয়ার জন্য হুমকি-ধমকি দিতে থাকে জলিল। এতে আতঙ্কিত ভোটাররা তাকে ভোট দিতে বাধ্য হয়। ভোটে ইউপি সদস্য নির্বাচিত হয় জলিল। অনেকের ধারণা ছিল, এবার বোধ হয় সে ভালো হয়ে যাবে। কিন্তু সে আশা বৃথা। সর্বশেষ তার পরিষদেরই চেয়ারম্যান মোশাররফ হোসেনকে ৮ সেপ্টেম্বর রাতে কালিগঞ্জের কৃষ্ণনগর বাজারে গুলি করে ও কুপিয়ে হত্যা করে সে। পুলিশ তাকে খুঁজছিল।

    জলিলের বাড়ি কৃষ্ণনগর ইউনিয়নের শঙ্করপুর গ্রামে। ছোটবেলায় মাঠে দিনমজুরের কাজ করত সে। বাবা হাবিবুল্লাহ গাইন পারিবারিক দারিদ্র্যের কারণে তাকে লেখাপড়া শেখাতে পারেননি। এখন জলিল জমি কিনে ৮০ লাখ টাকা ব্যয়ে নির্মিত বাড়িতে বসবাস করে। তার গ্রামে বিদ্যুৎ গেলেও সোলার প্যানেলের মাধ্যমে গ্রামের বাড়িতে এসি লাগিয়ে বসবাস করছে তার পরিবার।

    উল্লেখ্য, গত শনিবার রাত পৌনে ১১টার দিকে কৃষ্ণনগর বাজারে যুবলীগ অফিসে ইউপি চেয়ারম্যান কেএম মোশারফ হোসেনকে গুলি করে ৫/৬ জন দুর্বৃত্ত। এরপর তারা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান কেএম মোশারফ হোসেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close