• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি আটক

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৯
মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে। অন্য আটককৃতদের মধ্যে আছে ইন্দোনেশিয়ার ৩৬ পুরুষ ও ১৭২ নারী, মিয়ানমারের ২৫ পুরুষ ও তিন নারী এবং নেপালের ৪৭ পুরুষ।

দেশটির সাইবারজায়া শহরে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয় বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন মালয়েশিয়ার অভিবাসন দফতরের মহাপরিচালক দাতুক সেরি মোস্তাফার আলী। মালয়েশিয়ার সাইবারজায়া শহরের ফ্যাক্টরিতে পরিচালিত ‘ওপিএস মেগা ৩.০’ নামের এই অভিযানে আটক হওয়া বিদেশিদের ‘বুকিট জেল ইমিগ্র্যাশন ডিপো’তে রাখা হয়েছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) দেশটির অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি মুস্তাফার আলির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে মালয়েশিয়ান গণমাধ্যম ‘দ্য স্টার অনলাইন’।

মুস্তাফার বলেন, দুই হাজার ২৩০ জনকে তল্লাশির পর ৩৩৮ বিদেশিকে আটক করা হয়েছে। তাদের বেশির ভাগের কাছে বিভিন্ন কোম্পানির বিদেশি শ্রমিকদের জন্য দেয়া অস্থায়ী অনুমতিপত্র(পিএলকেএস) পাওয়া গেছে।

তিনি বলেন, অভিযান চলাকালে নির্ধারিত সময়ের চেয়ে বেশিদিন অবস্থান করা, ব্যক্তিগত নথিপত্র না থাকা এবং অনুমতিপত্রের নিয়ম বাইরে অনধিকারপ্রবেশ করার দায়ে বেশ কয়েকজনকে আটক করা হয়।

মালয়েশিয়ান অভিবাসন বিভাগের পরিচালক বলেন, যদি আটককৃতরা তাদের অনুমতিপত্রে যে কর্মক্ষেত্রের কথা উল্লেখ আছে সেটির বিষয়ে কিছু বলতে না পারে, তবে তাদের অনুমতি বাতিল করা হবে।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে জানা যায়, একটি কোম্পানির জন্য নিবন্ধন করিয়ে অন্য কোম্পানিতে বিদেশি শ্রমিক সরবরাহ করছে কিছু কোম্পানি। এটি আমাদের বিদেশি শ্রমিক সরবরাহ সংক্রান্ত অভিবাসী নিয়ম ও আইন অবমাননা।

তিনি আরও বলেন, এই অভিযান সফল করতে সাধারণ জনগণ তথ্য দিয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাই যাদের কাছে এ সংক্রান্ত তথ্য আছে, তাদেরকে যতদ্রুত সম্ভব আমাদেরকে জানানোর আহ্বান জানাচ্ছি।

মালয়েশিয়ায়,বাংলাদেশি,আটক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close