• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হাথুরুসিংহেকে স্যালুট জানালেন মাশরাফি (ভিডিও)

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:৪০ | আপডেট : ১৪ জানুয়ারি ২০১৮, ২১:১৪
স্পোর্টস ডেস্ক

২০১৪ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ পান চন্ডিকা হাথুরুসিংহে। তার অধীনেই বদলে যায় বাংলাদেশ ক্রিকেট দলের চিত্র। আইসিসি বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সাফল্য, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়, ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয় সবই এসেছে হাথুরুসিংহ থাকাকালে।

বর্তমানে চন্ডিকা হাথুরুসিংহে আর বাংলাদেশ দলের কোচ নন। তিনি এখন শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ। ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে চন্ডিকা হাথুরুসিংহে তার দল নিয়ে এখন ঢাকায় অবস্থান করছেন। মিরপুরে আগামীকাল বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ।

সম্পর্কিত খবর

    ত্রিদেশীয় সিরিজ শুরুর আগের দিন রবিবার মিরপুরে সংবাদ সম্মেলনে কথা বলেছেন, টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। এখানে হাথুরুসিংহেকে নিয়ে মাশরাফি বিন মুর্তজার কাছে জানতে চাওয়া হয়।

    চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘হাথুরুসিংহেকে স্যালুট। তার অধীনে আমাদের অনেক সাফল্য এসেছে। অবশ্যই তার কৃতিত্ব আছে। কিন্তু মূল কৃতিত্ব খেলোয়াড়দের। খেলোয়াড়রা মাঠে পারফর্ম করেছে। আমাদের দলে সাকিব, তামিম, মুশফিক, মুস্তাফিজ, রিয়াদের মতো সেরা খেলোয়াড়রা আছে। সাফল্যের পেছনে সবারই অবদান রয়েছে।’

    তিনি আরও বলেন, ‘চন্ডিকা হাথুরুসিংহের প্রতি শুভকামনা। তিনি বাংলাদেশে ভালো কিছু করে গেছেন। হাথুরুসিংহে ছাড়াও বাংলাদেশ ভালো দল। আমাদের দলে যারা আছে সবাই ভালো করতে সক্ষম। আশা করি এই সিরিজে ভালো কিছুই হবে।’

    আগামী ১৫-২৭ জানুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজ শেষে দুইটি টেস্ট ও দুইটি টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। বাংলাদেশ দলের কোচের দায়িত্ব ছাড়ার পর শ্রীলঙ্কা দলের প্রধান কোচ হিসাবে চন্ডিকা হাথুরুসিংহের এটিই হবে প্রথম অ্যাসাইনমেন্ট।

    /স ক

    বার্নাব্যুতে প্রথমবারের মতো ভিয়ারিয়ালের কাছে হারল রিয়াল

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close