• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সালাহর জন্য মক্কায় জমি উপহার

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০১৮, ১৫:৫৩
স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জায়গা পাকা করার জন্য এক ধাপ এগিয়ে গেছে লিভারপুল। গেলো মঙ্গলবার রাতে ইউরোপ সেরার লড়াইয়ের প্রথম সেমিফাইনালে প্রথম লেগের ম্যাচে এস রোমাকে ৫-২ গোলে হারিয়েছে জর্জেন ক্লপের শিষ্যরা। এ দিন ঘরের মাঠে অ্যানফিল্ডে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে দেখা যায় লিভারপুলকে। যার অন্যতম কারণ বিধ্বংসী মেজাজে থাকা মোহাম্মদ সালাহ।

নিজের সাবেক ক্লাবের বিরুদ্ধে লিভারপুলকে প্রথম গোলটি এনে দেন তিনিই। ম্যাচের ৩৫ মিনিটে রবার্তো ফিরমিনোর পাস থেকে গোল করে ইংলিশ দলটিকে এগিয়ে দেন মিশরীয় তারকা। প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই ফের সালাহ ম্যাজিক। এ যেন ঠিক প্রথম গোলের অ্যাকশন রিপ্লে। গোল স্কোরার এবং অ্যাসিস্ট দুই জনেই একই লোক লিভারপুলের দ্বিতীয় গোলের ক্ষেত্রেও। প্রথমার্ধের শেষ মিনিটে রবার্তো ফিরমিনোর বাড়ানো বল ধরে লিভারপুলকে ২-০ গোলের লিড দিয়ে যান ২৫ বছর বয়সী জাদুকর। দ্বিতীয় লেগে রোমাকে যদি পুরনো ছন্দে পাওয়া যায় তা হলে হিসেব অনেকটাই বদলে যেতে পারে।

ইতালিয়ান ক্লাবটির বিপক্ষের ম্যাচটির আগ পর্যন্ত অল রেডদের হয়ে চলতি মৌসুমে ৪১টি গোল করেছিলেন। এমন পারফরম্যান্সের স্বীকৃতিও পেয়েছেন। প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশনের (পিএফএ) ২০১৭-১৮ মৌসুমের বর্ষসেরা হয়েছেন ফারাহ খ্যাত এই তারকা। প্রতি বছর ইংলিশ ফুটবলে অংশ নেয়া ফুটবলারদের মধ্যে পারফরম্যান্সের ভিত্তিতে ‘পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কার দেয়া হয়। এ বছর সেই পুরস্কার পেয়েছেন সালাহ।‌ দিন দিন জনপ্রিয়তা বেড়েই চলছে সালাহর। মিশরীয়রা তো তাকে সেদেশের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছেন। ভক্ত-সমর্থকদের চাওয়া, এই ধারাবাহিকতা বিশ্বকাপেও ধরে রাখুক প্রিয় তারকা।

ইংলিশ লিগের সেরাদের সেরা হবার কারণে সৌদি আরবের পক্ষ থেকে সালাহর জন্য বিশেষ পুরস্কার ঘোষণা করা হয়েছে। ডেইলি মেইল জানায়, পবিত্র নগরী মক্কায় তাকে এবার জমি উপহার দেয়া হবে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন, মক্কার স্থানীয় মিউনিসিপ্যালিটির ভাইস প্রেসিডেন্ট ফাহাদ আল রওকি। তিনি বলেন, সৌদির নিয়ম অনুযায়ী দুইভাবে তাকে এ পুরস্কার দেয়া যেতে পারে। যদি তিনি (সালাহ) নিজে চান তাহলে মসজিদ আল-হারামের পাশে এই জমি দেয়া হতে পারে। এছাড়া বরাদ্দ করা জমিতে তার নামে মসজিদও তৈরি করা যেতে পারে।লিভারপুল ও ইংলিশ কিংবদন্তি স্টিভেন জেরার্ড এরইমধ্যে তো মিশর জাতীয় দলের অধিনায়ককে ‘‌বিশ্বের সেরা ফুটবলার’‌ হিসেবে ঘোষণা করেছেন। সূত্রঃ আরটিভি

/এস কে

চ্যাম্পিয়ন্স লিগ,সালাহ,মক্কা,মক্কায় জমি উপহার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close