• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এশিয়া কাপে আকরামের ফেভারিট ভারত, গাভাস্কারের পাকিস্তান

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৩
স্পোর্টস ডেস্ক

এক সময় তাঁরা ছিলেন একে অপরের প্রতিদ্বন্দ্বী। মাঠের লড়াইয়ে এক ইঞ্চিও কেউ কাউকে ছেড়ে দিতেন না। তখন লড়াই হত সমানে সমানে। টেস্ট ক্রিকেটের রাজা সুনীল গাভাস্কার এবং বিশ্ব ক্রিকেটের সুইং জাদুকর ওয়াসিম আকরাম।

এখন তাঁরা দুজনেই বন্ধু। কমেন্ট্রি বক্স হোক বা ২২ গজে আর কোনও লড়াই নেই তাদের। বলা যেতে পারে তারা এখন ক্রিকেট সতীর্থ। কিন্তু অবসরের পরও দুই দেশের ক্রিকেট যুদ্ধে কিন্তু তারা বরাবরই থেকেছেন ‘চিরকালীন প্রতিদ্বন্দ্বী’। তবে এবারের এশিয়া কাপ যেন উল্টো। আরব আমির শাহি থেকে এশিয়া কাপ আসবে দিল্লিতে, না কি যাবে ইসলামাবাদে, দুই কিংবদন্তির উত্তর শুনলে অনেকে ঘাবড়েও যেতে পারেন। অনেকে আবার ‘ফেক নিউজ’ বলে এড়িয়েও যেতে পারেন। কারণ, এবারের এশিয়া কাপের ভবিষ্যদ্বাণী করতে গিয়ে ওয়াসিম আকরাম বলছেন, “খাতা কলমে এগিয়ে ভারত”। আর গাভাস্কাররের কথায়, “গতবারের হার (চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল) মনে শঙ্কা তৈরি করেছে”। তাই, ‘ভারতই জিতবেই’ এই কথাটা জোর দিয়ে বলতে পারছেন না। উল্টো পাকিস্তানকেই ফেভারিট মানছেন সুনীল গাভাস্কার ।

সম্পর্কিত খবর

    একই সঙ্গে এই সিরিজে বিরাট কোহলির অনুপস্থিতিকেও ভারতের জন্য ‘সঙ্কটময়’ বলেই মনে করছেন তিনি। ইন্ডিয়া টুডে-কে তিনি জানিয়েছেন, “বিরাটের না থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এটা একেবারেই নির্বাচকদের সিদ্ধান্ত। হয়ত বিরাট নিজেও বিশ্রাম নিতে চেয়েছে। শারীরিক ক্লান্তির থেকেও মানসিক ক্লান্তির কথা ভেবেই হয়ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ডে যা হল, তারপর বিরাটকে বিশ্রাম দিয়ে বিষয়টাকে লঘু করে দেওয়াই হয়ত তাদের কাছে শ্রেয় মনে হয়েছে ”।

    অন্যদিকে, ওয়াসিম আকরাম মনে করেন, বিরাট না থাকায় সুবিধা পাবে পাকিস্তানি বোলাররা। তাঁর বক্তব্য, “যখন গাভাস্কার, আজহার, শচিন খেলত না, আমি আত্মবিশ্বাসের শৃঙ্গে থাকতাম। আমার মনে হয়, বিরাট না থাকায় একই রকমভাবে আত্মবিশ্বাসী হবে পাকিস্তানি বোলাররাও”। একই সঙ্গে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার বিষয়টি কেও সমর্থন করেছেন ওয়াসিম আকরাম।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close