• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কোহলিকে ছাড়িয়ে গেলেন রোহিত

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১১:২০
স্পোর্টস ডেস্ক

প্রথম সারির ব্যাটসম্যানদের একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে এই মুহূর্তে যেন ভারতের ক্রিকেটপ্রেমীদের সবচেয়ে বড় পাওনা। তালিকায় প্রথমজন যদি হন ভারত অধিনায়ক বিরাট কোহলি, তাহলে দ্বিতীয়জন অবধারিতভাবে রোহিত শর্মা। রানমেশিন এবং হিটম্যান’র এই ঠাণ্ডা লড়াই নিঃসন্দেহে ভারতীয় দলের সেরা বিজ্ঞাপন। এই ঠান্ডা লড়াইয়ের নবতম সংযোজন ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোহিতের বিরাটকে ছাড়িয়ে যাওয়ার ঘটনা।

কোহলির অনুপস্থিতিতে স্টপগ্যাপ অধিনায়ক হিসেবে দুর্দান্তভাবে দায়িত্ব সামলাচ্ছেন রোহিত। তেমনই ব্যাটিংয়েও অধিনায়ককে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন তার ডেপুটি। এশিয়া কাপ জেতানোর পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলকে পরিচালনা করার গুরুদায়িত্ব রোহিতের উপর। কিন্তু তার ব্যাটিংয়ে শাণ রয়েছে একইরকম। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধুন্ধুমার শতরান তো করলেনই, পাশাপাশি মঙ্গলবার কোহলিকে টপকে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন রোহিত শর্মা।

সম্পর্কিত খবর

    ইনিংসের পঞ্চম ওভারে ওসানে থমাসের ডেলিভারি ওভার বাউন্ডারি হাকিয়ে এদিন কোহলিকে টপকে যান রোহিত। টি-টোয়েন্টিতে কোহলির সর্বমোট ২১০২ রান টপকে সংক্ষিপ্ত ফরম্যাটে ক্রিকেটে নয়া মাইলস্টোন সেট করেন তিনি। নতুন রেকর্ড গড়তে রোহিত নিলেন মাত্র ৮৬ ইনিংস। ৬১ বলে ১১১ রানের ইনিংস খেলার পথে এদিন বিশ্বের আরও দুই ব্যাটসম্যানকে টপকে যান রোহিত। প্রাক্তন কিউয়ি ব্যাটসম্যান ব্র্যান্ডন ম্যাককালাম(২১৪০) এবং পাক ব্যাটসম্যান শোয়েব মালিককে(২১৯০) ছাপিয়ে বিশ্বের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এদিন নিজেকে দুইয়ে তুলে এনেছেন এই মুম্বইকার(২২০৩)। তার সামনে এখন শুধুই নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (২২৭১)।

    ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহের পাশাপাশি এদিন রোহিতের মুকুটে যোগ হয়েছে একাধিক নয়া পালক। প্রথম ব্যাটসম্যান হিসেবে কুড়ি-বিশের ক্রিকেটে এদিন চতুর্থ শতরানের মালিক হলেন রোহিত শর্মা। এছাড়াও টি-টোয়েন্টি ফর্ম্যাটে সার্বাধিক(১৯) ৫০ প্লাস স্কোরের নজির এদিন গড়ে ফেললেন হিটম্যান। ২০১৮ ক্যালেন্ডার ইয়ারে হাজার রানের মাইলফলক পেরনো, এরপর ওয়ান ডে ক্রিকেটে ২০০ ছক্কার নজিরের পর রোহিতের ব্যাট থেকে এদিন একাধিক মাইলস্টোন উপরি পাওনা ভারতীয় ব্যাটিং বিভাগের। কোহলি-রোহিতের এই ডুয়েল বজায় থাকুক আগামিদিনেও, যাতে আখেরে লাভবান হবে টিম ইন্ডিয়াই।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close