• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারতের বিপক্ষে কিউয়িদের দল ঘোষণা

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০১৯, ১৫:২৩
স্পোর্টস ডেস্ক

হাতে সময় আছে মাত্র চার মাসের মত। সেই লক্ষ্যে সদ্য সমাপ্ত ওয়ান ডে সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করেছে নিউজিল্যান্ড। একটি মাত্র টি-টোয়েন্টিতেও জয় পেয়েছে কিউয়িরা। এবার ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। বিশ্বকাপের আগে যা রিয়েল অ্যাসিড টেস্ট কেন উইলিয়ামসনদের জন্য। বুধবার(১৬ জানুয়ারি) ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড।

বুধবার(১৬ জানুয়ারি) নেপিয়ারে সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য ১৪ সদস্যের ঘোষিত দলে কামব্যাক করলেন ওপেনার টম ল্যাথাম ও কলিন ডি গ্র্যান্ডহোম। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে এই দুই তারকাকে বিশ্রামে পাঠিয়েছিল ক্রিকেট নিউজিল্যান্ড। মালিঙ্গাদের বিরুদ্ধে একমাত্র টি-টোয়েন্টিতে মাঠের বাইরে রাখা হয়েছিল কেন উইলিয়ামসন ও স্পিডস্টার ট্রেন্ট বোল্টকে। কোহলিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে প্রত্যাশামতই কামব্যাক করলেন তারা। চোটের কারণে ১০ মাস মাঠের বাইরে থাকা বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনারও কামব্যাক করছেন ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে।

সম্পর্কিত খবর

    আইসিসি র‍্যাংকিংয়ে এই মুহূর্তে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছে ভারত এবং নিউজিল্যান্ড। তাই নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজে দুই দলের এক তুল্যমূল্য লড়াইয়ের অপেক্ষায় প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা। কিউয়ি কোচ গ্যারি স্টিডের মতে, বিশ্বকাপ পরিকল্পনার কথা মাথায় রেখেই এই স্কোয়াড ঘোষণা করা হয়েছে।বিরাট কোহলির দলের বিরুদ্ধে জয়ের জন্য কোনও খামতি নয়, বরং সেরা একাদশই মাঠে নামাতে চলেছি আমরা। কিউয়ি কোচের আরও সংযোজন, বিশ্বকাপের আগে আসন্ন সিরিজে ভুলত্রুটি হলেও তা থেকে শিক্ষা নিয়ে বিশ্বকাপের মঞ্চে সেই অভিজ্ঞতা কাজে লাগাবে ছেলেরা।

    অন্যদিকে কিউয়িদের মাটিতে সিরিজ খেলতে নামার আগে আপাতত অস্ট্রেলিয়া সফরে কোহলিরা। ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর ওয়ান ডে সিরিজে এই মুহূর্তে সম্মুখসমরে দুই দল। তিন ম্যাচের সিরিজের দুটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। সিডনিতে প্রথম ম্যাচে ৩৪ রানে হারের পর অ্যাডিলেড ওয়ান ডে জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে কোহলিরা। আগামী শুক্রবার মেলবোর্নে নির্ণায়ক ম্যাচ। ওই ম্যাচের উপরেই নির্ভর করছে সিরিজের ভাগ্য। টেস্ট সিরিজ জয়ের রেশ বজায় রেখে ওয়ান ডে সিরিজেও কোহলি অ্যান্ড কোং বাজিমাৎ করতে পারে কিনা, এখন সেটাই দেখার। মেলবোর্ন ওয়ান ডে খেলেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে পাড়ি দেবে ভারতীয় ক্রিকেট দল।

    নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডাগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপতিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি এবং রস টেলর।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close