• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁদা না দেয়ায় বসত বাড়িতে অগ্নিসংযোগ

প্রকাশ:  ১৩ জুলাই ২০১৮, ১৮:৩৪
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে ব্রিকফিল্ডে শ্রমিক সরবরাহকারীর (মাঝি) কাছ থেকে চাঁদা না পেয়ে অগ্নিসংযোগ করে তার বসত বাড়ির পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা।

শুক্রবার (১৩ জুলাই) গভীর রাতে উপজেলার পূর্ব মাইজচরা গ্রামের শাহ আলমের বাড়িতে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন জানায়, শাহ আলমের ছেলে বাকের হোসেন কুমিল্লা জেলার কোট বাড়িয়া ইউনাইটেড ব্রিকফিল্ডে শ্রমিক সরবরাহের কাজে নিয়োজিত রয়েছেন। গত সপ্তাহে ওই ব্রিকফিল্ডে শ্রমিক সরবরাহের জন্য মালিক পক্ষ থেকে তিনি অগ্রিম টাকা নিয়ে এলাকায় আসলে সুমন বাহিনীর সদস্য স্থানীয় আবু তাহের ভূঁইয়ার ছেলে আবুল ফাতাহ (৫০), দুলাল ব্যাপারীর ছেলে ফারুক হোসেন (২৮), আক্কাস মিয়ার ছেলের দেলোয়ার হোসেন দুলাল (৪৫), লাল মিয়ার ছেলে হারুনুর রশিদ (২৪), আবুল ফাতাহের ছেলে ওমর ফারুক (২৩) সহ সংঘবদ্ধ সন্ত্রাসীরা বাকের হোসেনের কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন।

এতে বাকের সন্ত্রাসীদের চাঁদা দিতে অস্বীকার করলে বৃহস্পতিবার (১২ জুলাই) দিবাগত গভীর রাতে উল্লেখিত সন্ত্রাসীরা বাকের হোসেনের বসত ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে বাকেরের সন্ধান করে। এসময় ঘরের ভিতর বাকের কে না পেয়ে তার বাবা শাহ আলম, মাতা ফাতেমা বেগম, স্ত্রী পারভীন আক্তার সহ পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ঘরের বাহিরে নিয়ে বসত ঘরে অগ্নিসংযোগ করে দেয়। এসময় অগ্নিকাণ্ডে ঘরের আসবাবপত্র সহ পুরো ঘর পুড়ে মাটির সাথে মিশে যায়।

আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রা এগিয়ে আসতে চাইলে সন্ত্রাসীরা কয়েকটি ফাকা গুলি ছুড়লে মানুষজন ভয়ে আর এগিয়ে আসেনি। সুুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে পূর্ব শত্রুতার জের ধরে কেউ বসত ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে কিনা তা তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

/পি.এস

নোয়াখালী,অগ্নিসংযোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close