• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নেত্রকোনায় পিতা-পুত্র হত্যায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ:  ১৩ জুলাই ২০১৮, ১৮:৫২
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার আটপাড়ায় পিতা ও পুত্রকে হত্যা মামলার রায়ে ৫ জনকে যাবজ্জীন কারাদণ্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছে আটপাড়ার উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের জসিম উদ্দিন, সাবাস খা, ছদ্দু মিয়া, কমল খা এবং আলা উদ্দিন খা। জেলা জজ আদালতের পি পি (চলতি দায়িত্বে) এডভোকেট সাইফুল আলম প্রদীপ মামলার সূত্রে জানান, আটপাড়া উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের নিহত তাজুল ইসলাম ও তাহার পুত্র সুমন মিয়ার সাথে আসামিদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে ২০১১ সনের ২৭ মার্চ সকালে পার্শ্ববর্তী দুবিলা বিল থেকে তাজুল ইসলাম ও পুত্র সুমন মিয়া বাড়ীর দিকে যাওয়ার সময় আসামিরা পথরোধ করে তাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে পিতা ও পুত্র গুরুতর হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার পর নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়, সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একদিন পর তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত তাজুল ইসলামের ছেলে সোহাগ মিয়া বাদী হয়ে ১৫ জনকে আসামি করে ঐদিন রাতেই আটপাড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১৫ সেপ্টেম্বর ১৩ জন আসামির বিরুদ্ধে আদলতে চার্জসীট দাখিল করে। মামলা পরিচালনা কালে এক আসামির মৃত্যু হয়। বিজ্ঞ আদালত ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ৫ আসামির বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড এবং মামলার অপর ৭ আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়। মামলায় আসামি পক্ষের আইনজীবি ছিলেন এড. ব্যোমকেশ ভট্রাচার্য ও এড.আমিনূল ইসলাম খান।

/পি.এস

নেত্রকোনা,যাবজ্জীবন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close