• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জর্ডানে ভবন ধসে ৫ জন নিহত

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৬
আন্তর্জাতিক ডেস্ক

জর্ডানের একটি চারতলা আবাসিক ভবন ধসে ৫ জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। মঙ্গলবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, আরও ১৪ জন আহত হয়েছেন। জর্ডানের নিরাপত্তা মুখপাত্র আমের আল-সারতাউয়ি এক বিবৃতিতে জানান, শহরের জাবাল আল-ওয়েইবদেহ এলাকায় ভবন ধসে ৫ জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। তিনি দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর আঞ্চলিক নিরাপত্তা কমান্ড এবং জেন্ডারমেরির (মিলিটারি পুলিশিং বাহিনী) সদস্যরা ধসে পড়া ভবন থেকে উদ্ধারকার্য চালিয়ে যাচ্ছে। সঠিক সংখ্যা না জানিয়ে সিভিল ডিফেন্স সার্ভিসের একটি সূত্র জানিয়েছে, ‘ধ্বংস হওয়া ভবনে অনেক মানুষ আটকে পড়ে আছে।’

উদ্ধারকর্মীরা একজন মহিলাকে স্ট্রেচারে নিয়ে যাওয়ার আগে ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপে তাদের অনুসন্ধান চালাতে দেখা যায়। জর্ডানের প্রধানমন্ত্রী বিশার আল-খাসাওনেহ স্বরাষ্ট্র, স্বাস্থ্য ও তথ্য মন্ত্রীদের সঙ্গে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন করেছেন।

সরকারি মুখপাত্র ফয়সাল আল-শাবুল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, সরকার আম্মানের মেয়র ও অন্যান্য কর্মকর্তাদের খাসাওনেহতে ভবন ধসের কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন। জর্ডানের উপ-প্রধানমন্ত্রী তৌফিক ক্রিশান রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন যে ‘ভবনটি ধসে পড়ার কারণগুলির মধ্যে এটি পুরানো এবং জরাজীর্ণ’। তিনি আরও বলেন, আশপাশের ভবনগুলোর অবস্থা মূল্যায়ন করা হচ্ছে।নাম প্রকাশ না করার শর্তে একটি বিচার বিভাগীয় সূত্র জানিয়েছে যে প্রসিকিউশন ঘটনার তদন্ত শুরু করেছেন।

জাবাল আল-ওয়েইবদেহ আম্মানের প্রাচীনতম জেলাগুলোর মধ্যে একটি। ২০ শতকের গোড়ার দিকে বিপুল সংখ্যক প্রবাসী অধ্যুষিত এলাকাটি গড়ে ওঠে।

জর্ডান,ভবন,ধস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close