• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রানিকে অসম্মান করার অভিযোগ প্রিন্স হ্যারির বিরুদ্ধে

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:০০
আন্তর্জাতিক ডেস্ক

সারা বিশ্ব থেকে আসা প্রায় ২ হাজার শোকার্ত মানুষের উপস্থিতিতে গতকাল সোমবার ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়েছে। অন্ত্যেষ্টিক্রিয়ার সময় সবাই ‘গড সেভ দ্য কিং’ গাইলেও প্রিন্স হ্যারি গাননি বলে অভিযোগ উঠেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আকাশ থেকে ধারণ করা ভিডিওচিত্রে দেখা গেছে, শ্রদ্ধাসংগীত গাওয়ার সময় প্রিন্স হ্যারি চুপ করে আছেন। তাঁর ঠোঁট নড়ছে না। এই ভিডিওর ছোট ছোট ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ডিউক অব সাসেক্স হ্যারি চারপাশে তাকাচ্ছেন, কিন্তু কথা বলছেন না। তাঁর এমন আচরণ সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছে। অনেক টুইটার ব্যবহারকারী হ্যারির এই আচরণকে ‘রানির প্রতি অসম্মানজনক’ বলে অভিযোগ করেছেন।

অনেকে পোস্ট শেয়ার করার সময় লিখেছেন, ‘প্রিন্স হ্যারি জাতীয় সংগীত গাইছেন না।’ তাঁরা তীব্র হতাশা ব্যক্ত করেছেন। তবে কেউ কেউ আবার হ্যারির পক্ষ নিয়ে বলেছেন, তাঁরা হ্যারিকে গান গাইতে দেখেছেন।

টুইটারে এক ব্যক্তি হ্যারির পক্ষ নিয়ে লিখেছেন, ‘আমি জানি না, তিনি গাইছেন কি না, তা অন্য কারও শোনার প্রয়োজন আছে কি না।’ তাঁর পোস্টের নিচে একজন মন্তব্য করেছেন, ‘তাঁকে (হ্যারিকে) একটি সুযোগ দিন। শেষবার তিনি যখন গানটি গেয়েছিলেন, তারপর থেকে গানটির পরিবর্তন হয়েছে। তিনি এখনো নতুন গানটি শেখেননি।’

আরেকজন লিখেছেন, ‘আমি হ্যারিকে ঠোঁট নাড়াতে দেখেছি। এটা ঠিক যে তিনি শেষ পর্যন্ত গাননি। এ জন্য আপনি তাঁকে ঘৃণা করতে পারেন না।’

অন্য এক টুইটার ব্যবহারকারী বলেছেন, ‘প্রিন্স হ্যারি গান গাইছিলেন না। আমি মনে করি, মানুষ অনেক বেশি আবেগাক্রান্ত হলে গান গাওয়া কঠিন।’

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ গত ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বালমোরালে ৯৬ বছর বয়সে মারা গেছেন। গতকাল সোমবার ওয়েস্টমিনস্টার অ্যাবেতে তাঁর রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়েছে। সে সময় প্রিন্স হ্যারি তাঁর বাবা রাজা তৃতীয় চার্লস ও সৎমা ক্যামিলার পেছনে বসে ছিলেন। তাঁর পাশে স্ত্রী মেগান মার্কেল উপস্থিত ছিলেন।

ভিডিও দেখতে ক্লিক করুন: https://twitter.com/i/status/1571818391479918592

রানি,প্রিন্স হ্যারি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close