• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইমরান খানকে একে-৪৭ দিয়ে গুলি করা হয়

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০২২, ২০:০৬
আন্তর্জাতিক ডেস্ক

‘গণতন্ত্র পুনরুদ্ধারের’ দাবিতে লংমার্চের আগের দিন এক সমাবেশে গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদে এ ঘটনা ঘটে। খবর: এনডিটিভি।

হামলার সময় ইমরান খানের পাশে ছিলেন তার দলের নেতা ইমরান ইসমাইল। পাকিস্তানের বল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পিটিআই নেতা জানান, হামলার সময় তিনি ইমরান খানের পাশেই ছিলেন। হামলাকারী একটি একে-৪৭ হাতে সোজা কন্টেইনারের সামনে চলে আসে। ওই ঘটনার একটি ভিডিও ফুটেজে বন্দুক হাতে এক যুবককে দেখা গেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের খবরে বলা হয়, ইসলামাবাদ অভিমুখে পিটিআইয়ের লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় তিনি ছাড়া আরো চার থেকে পাঁচজন পিটিআই নেতা আহত হয়েছেন, তাদের মধ্যে ফয়সাল জাভেদ অন্যতম।

স্থানীয় পুলিশ বলছে, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পিটিআই নেতা ইমরান ইসমাইল বলেন, হামলার সময় তিনি ইমরান খানের পাশে ছিলেন। পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে। হামলাকারী একটি একে-৪৭ হাতে সোজা কন্টেইনারের সামনে চলে আসে।

পিটিআই নেতা ও সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পায়ে গুলি লেগেছে।

পিটিআই নেতা হাম্মাদ আজহার জানান, দলের সদস্য আহমদ চাত্থার শরীরে দুটি গুলি লেগেছে। তবে তিনি বিপদমুক্ত।

হামলার পর পিটিআই নেতা শাহবাজ গিল বলেন, ইমরান খান আমাদের লাল রেখা (রেড লাইন) এবং সেই লাল রেখা অতিক্রমের চেষ্টা করা হয়েছে। তিনি বলেন, ইমরান খান শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়বেন।

এদিকে, ইমরান খান আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী। এক টুইটে এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইমরান খান,একে-৪৭,গুলি,সমাবেশ,গুলিবিদ্ধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close