• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১৫ নভেম্বরে বড় ঘোষণা দিবেন ট্রাম্প

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০২২, ১২:২২
নিজস্ব প্রতিবেদক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের নির্বাচনে নিজের হার এখনো স্বীকার করেননি। এরই মধ্যে ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রজুড়ে অনুষ্ঠিত হচ্ছে মধ্যবর্তী নির্বাচন। তাই ট্রাম্প জানালেন- আগামী সপ্তাহে বড় ঘোষণা দেবেন তিনি।

মধ্যবর্তী নির্বাচন ডেমোক্রেট ও রিপাবলিকান দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। নির্বাচনকে কেন্দ্র করে জোর প্রচারণা চালিয়েছে ক্ষমতাসীন ডেমোক্রেট শিবির। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সমর্থনে মাঠে নেমেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাও। পিছিয়ে নেই রিপাবলিকান শিবির। কারণ এই নির্বাচনের ফলাফল পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের গতিপথ নির্ধারণে ভূমিকা রাখবে।

সম্পর্কিত খবর

    এদিকে, গত কয়েক মাস ধরেই রিপাবলিকান রাজনীতিবিদ ট্রাম্প আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন, তিনি পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনেও লড়তে চান। মধ্যবর্তী নির্বাচন নিয়ে তিনি বলেছেন, ‌‘এই নির্বাচন থেকে নজর সরানো যাবে না। এটা খুবই গুরুত্বপূর্ণ... আগামী ১৫ নভেম্বর, মঙ্গলবার আমি বড় একটি ঘোষণা দিবো ফ্লোরিডার পাম বিচের মার-এ-লাগোতে’।

    সাম্প্রতিক কালে অন্যসব পরাজিত প্রেসিডেন্ট রাজনীতি ছেড়ে দিয়েছেন। কিন্তু ট্রাম্প তেমনটা করেননি। তিনি এখনও ২০২৪ সালের নির্বাচনের মাধ্যমে হোয়াইট হাউসে ফিরে আসার ব্যাপারে আগ্রহী বলে দৃশ্যত মনে হচ্ছে। ফলে সংসদের এই মধ্যমেয়াদী নির্বাচন তার হাতকে হয় শক্তিশালী করবে বা তার সব আশা গুঁড়িয়ে দিতে পারে।

    যদিও এই নির্বাচনে তার ওপর কোন ভোট হচ্ছে না, কিন্তু তার নির্বাচিত কয়েক ডজন প্রার্থী যুক্তরাষ্ট্র জুড়ে গুরুত্বপূর্ণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close