• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিধানসভায় ‌‘নীল ছবি’ দেখলেন বিজেপি বিধায়ক

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ২২:০৯
আন্তর্জাতিক ডেস্ক

গণতন্ত্রের মন্দির হিসেবে পরিচিত বিধানসভা ভবনের অধিবেশন কক্ষে বসে নীল ছবি দেখার অভিযোগ উঠলো বিজেপি বিধায়ক যাদব লাল নাথের বিরুদ্ধে। এ ঘটনায় উত্তাল রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি। এ বিধায়ককে বহিষ্কারেও দাবি উঠেছে।

যাদব লালের নীল ছবি দেখার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছয় বছরের জন্য বিধানসভা থেকে যাদবকে বহিষ্কারের দাবি করেছেন রাজ্যের বিরোধী দল তিপ্রামথার বিধায়ক ও বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। বৃহস্পতিবার (৩০ মার্চ) এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

বিধানসভা ভবনে বিরোধীদল নেতার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অনিমেষ দেববর্মা বলেন, পবিত্র বিধানসভায় বসে বিজেপি বিধায়ক যাদব লাল নাথ যে নীলছবি দেখছেন তার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। একজন বিধায়কের এমন কাজে নিন্দা জানানো হচ্ছে।

২০১২ সালে কর্ণাটক রাজ্যের বিজেপি বিধায়ক লক্ষণ সভারিও বিধানসভা ভবনে বসে নীল ছবি দেখেছিলেন। সেটিও ক্যামেরায় ধরা পড়ে। পরে নৈতিক দায়িত্ব নিয়েই তিনি পদত্যাগ করেছিলেন। একই বছর গুজরাটের দুই বিজেপি বিধায়ক শংকর চৌধুরী ও যেথা দারুবার একই ঘটনা ঘটিয়েছিলেন। একজন বিধায়ক বিধানসভায় বসে মানুষের জন্য কথা না বলে নীল ছবি দেখবেন- এগুলো নিন্দার শামিল।

অনিমেষ দেববর্মা বলেন, একজন মানুষ নীল ছবি দেখতেই পারেন তবে বিধানসভা ভবন এই কাজের জায়গা নয়।

এ ঘটনায় তিনি বিজেপির দৃষ্টি আকর্ষণ করে বলেন, কংগ্রেস নেতা রাহুল গান্ধী নির্বাচনী সভায় বক্তব্য দিতে গিয়ে একটি কথা বলেছিলেন, এতে তার সংসদ সদস্য পদ খারিজ হলো। ত্রিপুরা বিধানসভায় বসে বিধায়কের এমন কাজে বিজেপির ভাবমূর্তি কি নষ্ট হয়নি? তাহলে যাদবকে কেন বরখাস্ত করা হবে না?

এ সময় বিধায়কের চেয়ারকে গঙ্গাজলে ধুয়ে বিধানসভায় আনার দাবিও করেন অনিমেষ।

নীল ছবি দেখার ঘটনার তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিধানসভার স্পিকারের প্রতি আহ্বান জানিয়ে অনিমেষ বলেন, যাদব যেন আগামী ছয় বছর বিধানসভায় আসতে না পারেন, সে ব্যবস্থা করা জরুরি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

যাদব লাল নাথ,বিজেপি,বিধায়ক,নীল ছবি,বিধানসভা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close