• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মোবাইল খুঁজতে ২১ লাখ লিটার পানি সেচ!

প্রকাশ:  ২৭ মে ২০২৩, ১১:০১
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের ছত্তীশগড়ে একজন সরকারি কর্মকর্তার মোবাইল ফোন উদ্ধার করতে খেরকাট্টা জলাধারের ২১ লাখ লিটার পানি সেচ করা হয়েছে। সেলফি তুলতে গিয়ে তার ফোনটি জলাধারের পানিতে পড়ে যায়। রোববার (১৯ মে) এ ঘটনা ঘটে।

বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জলাধারের পানি সরানোর দায়ে ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযুক্ত কর্মকর্তার নাম রাজেশ বিশ্বাস। তিনি একজন খাদ্য পরিদর্শক।

রাজেশ বিশ্বাসের দাবি, তার মোবাইলে স্পর্শকাতর অনেক সরকারি তথ্য ছিল। তাই একজন ঊর্ধ্বতন কর্মকর্তার মৌখিক নির্দেশে তিনি জলাধারের পানি সেচের নির্দেশ দিয়েছিলেন।

প্রতিবেদনে আরো বলা হয়, রাজেশ বিশ্বাস গত রোববার খেরকাট্টা বাধে ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানেই সেলফি তুলতে গিয়ে তার ১ লাখ টাকা দামের স্মার্টফোন পড়ে যায় পানিতে। তারপর ফোন তুলতে স্থানীয়দের দিয়ে ১৫ ফুট গভীর বাঁধে নামিয়ে তল্লাশি চালান। কিন্তু সন্ধান না পেয়ে জলাধারের পানি তুলে ফেলার সিদ্ধান্ত নেন তিনি।

সোমবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা তিনদিন ধরে ডিজেল পাম্প চালিয়ে জলাধারের ২১ লাখ লিটার পানি বের করে দেন রাজেশ বিশ্বাস। তবে এতকিছুর পর স্মার্ট ফোন উদ্ধার হলেও সেটি আর কোনো কাজ করেনি।

এ ঘটনার পর ক্ষমতার অপব্যবহার করে সরকারি সম্পদের ক্ষতিসাধন করায় রাজেশের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

স্থানীয় জেলা প্রশাসনের কর্মকর্তা প্রিয়াঙ্কা শুক্লা বলেন, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে (রাজে বিশ্বাস) সাময়িক বরখাস্ত করা হয়েছে। পানি প্রয়োজনীয় সম্পদ। এভাবে পানি নষ্ট করা কোনোভাবেই ঠিক না।

তবে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ অস্বীকার করে রাজেশ বলেন, জলাধারের যে পরিমাণ পানি অপসারণ করা হয়েছে তা ব্যবহার করার মতো ছিলো না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সেচ,মোবাইল,লিটার,পানি,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close