• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

করোনাভাইরাস

বিশ্বে আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ২৬ হাজার

প্রকাশ:  ২৮ মে ২০২৩, ০৯:৪৫
আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৭৮৩ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৩৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৮৩ হাজার ৫৬২ জন। পাশাপাশি শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৯৩ লাখ ৯৫ হাজার ৬৬৫ জনে দাঁড়িয়েছে।

রোববার (২৮ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে উঠে এসেছে হংকং। দৈনিক প্রাণহানির তালিকায় এর পরেই রয়েছে ইন্দোনেশিয়া, ডেনমার্ক, দক্ষিণ কোরিয়া, ইরানের মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৫৩১ জন এবং মারা গেছেন তিনজন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭৫৪ জন।

একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন এক হাজার ২৭৫ জন এবং মারা গেছেন একজন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৭৬৩ জন এবং মারা গেছেন ১১ লাখ ৬৪ হাজার ৯৬৭ জন।

ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫০২ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৬৮ লাখ ৬ হাজার ৫ জন এবং মারা গেছেন এক লাখ ৬১ হাজার ৭৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩১৭ জন। তবে এসময়ে দেশটিতে কারো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

হংকংয়ে একদিনে ৪৫৯ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি ১৪ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২৯ লাখ ৩ হাজার ৪২৩ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৯২ জনে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

করোনাভাইরাস,শনাক্ত,বিশ্ব,মৃত্যু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close