• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সবার দৃষ্টি হাইকোর্টে, ইমরান খানের রায়ের জন্য অপেক্ষা

প্রকাশ:  ২৯ আগস্ট ২০২৩, ১৩:৪২
নিজস্ব প্রতিবেদক

তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে নিম্ন আদালতের সাজা দেওয়ার রায়ের বিরুদ্ধে হাইকোর্টের রায় আজ। সবার দৃষ্টি এখন ইসলামাবাদ হাইকোর্টে। বহুল আলোচিত রায়কে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আদালত চত্বরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। খবর জিও নিউজের।

চলতি মাসের শুরুর দিকে পাকিস্তানের একটি জেলা আদালত তোশাখানা মামলায় ইমরান খানকে তিন বছরের জেল দেন। সেই সঙ্গে ১ লাখ রুপি অর্থদণ্ড করেন। রাষ্ট্রীয় উপহার তছরূপের অভিযোগ প্রমাণ হওয়ায় এই সাজা দেন ওই আদালত।

সম্পর্কিত খবর

    রায়ের আগে থেকেই অন্য একটি মামলায় ইমরান খান কারাগারে ছিলেন। রায়ের পর থেকে তিনি অ্যাটক জেলে বন্দি রয়েছেন।

    তিনি এই রায় চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেছেন। এই রায়ের কারণে বছরের শেষ দিকে পাকিস্তানের জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন না সাবেক এই প্রধানমন্ত্রী। তাই এই রায় বাতিল এবং মুক্তি চেয়ে আবেদন করেছেন ইমরান খানের আইনজীবীরা।

    পাকিস্তানের স্থানীয় সময় বেলা ১১টায় রায় হওয়ার কথা। রায় ঘোষণা করতে দেরি হবে বলে জানা গেছে।

    গত সোমবার ইসলামাবাদ হাইকোর্টে সাজা স্থগিত চেয়ে ইমরান খানের আবেদনের উপর শুনানি হয়। প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ ওই শুনানি পরিচালনা করেন। পাকিস্তান নির্বাচন কমিশনের আইনজীবী আমজাদ পারভেজ গত সপ্তাহে অসুস্থতার কারণে উপস্থিত হতে না পারলেও সোমবার ছিলেন।

    এর আগে গত সপ্তাহে সোমবার পর্যন্ত আদালত মূলতবি ঘোষণা করা হয়েছিল।

    বলা হয়েছিল, এদিনও যদি আইনজীবী উপস্থিত হতে না পারে তাহলে যেন নির্বাচন কমিশন বিকল্প ব্যবস্থা করে। পিটিআইয়ের আইনজীবী লতিফ খোসা গত শুনানিতেই নিজের বক্তব্য উপস্থাপন করেছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close