• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাজায় ৮৪ দিনে নিহত ১০৬ সাংবাদিক

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২৩, ১৭:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

ইসরাইলের বিমান হামলায় জেরুজালেম-ভিত্তিক আল কুদস সংবাদমাধ্যমের সাংবাদিক জাবের আবু হার্দোস এবং তার পরিবারের ছয় সদস্য নিহত হয়েছেন। মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে তাদের বাড়ি ইসরাইলি হামলার লক্ষ্যবস্তু হয়েছে। সেখানে বোমা হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি সেনারা। খবর আল-জাজিরার।

গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, সেখানে সংঘাত শুরুর পর থেকে এখন পর্যন্ত ১০৬ জন সাংবাদিক নিহত হয়েছেন। অনেকের পরিবারের সদস্যরাও নিহত হয়েছেন।

আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়া শরণার্থী শিবিরেও হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। বর্তমানে পুরো জাবালিয়ার নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে ইসরাইল। তবে ইসরাইলি সেনারা ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের তীব্র প্রতিরোধের মুখে পড়েছে।

এদিকে গাজার দক্ষিণাঞ্চলের একটি আবাসিক ভবনে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। দেশটির রাফা এলাকায় ওই হামলা চালানো হয়।

কুয়েত হাসপাতালের কাছে অবস্থিত ওই আবাসিক ভবনে আশ্রয় নিয়েছিল ওই বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা। কিন্তু সেখানে হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। নিরাপদ অঞ্চল মনে করে ফিলিস্তিনিরা যেখানে আশ্রয় নিচ্ছে সেগুলোও এখন ইসরাইলি বাহিনীর বিমান হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে।

গাজার একটি ঐতিহাসিক মসজিদেও হামলা চালিয়ে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে ইসরাইলি বাহিনী। সেখানকার এক সাংবাদিক সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে, গাজার উত্তরাঞ্চলে অবস্থিত ওমারি মসজিদে হামলা চালিয়ে পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে। আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসরাইল,সাংবাদিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close