• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টোকিও বিমানবন্দরে উড়োজাহাজে আগুন

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০২৪, ১৭:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে “জাপান এয়ারলাইন্স”-এর একটি উড়োজাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

দেশটির স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

জাপান এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানান, জাপানের উত্তরাঞ্চলীয় দ্বীপ হোক্কাইডো সাপ্পোরোর শিন-চিটোসে বিমানবন্দর থেকে আসা জেএএল-৫১৬ নামে উড়োজাহাজটি হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণের পর সংঘর্ষের কারণে সেটিতে আগুন লেগে যায়। টোকিও থেকে সাপ্পোরোর দূরত্ব ৮৩২ কিলোমিটার।

কর্তৃপক্ষের বরাতে এনএইচকে বলছে, উড়োজাহাজটি হানেদা বিমানবন্দরে অবতরণের সময় অন্য একটি উড়োজাহাজের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই জাপান এয়ারলাইন্সের বিমানটিতে আগুন লাগে।

জাপানের সম্প্রচারমাধ্যম এনএইচকে থেকে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, উড়োজাহাজটির জানালা থেকে ও এর নিচের অংশ থেকে আগুনের শিখা বেরিয়ে আসছে। দমকল কর্মীরা আগুন নেভাতে কাজ করছেন।

হানেদা জাপানের অন্যতম ব্যস্ত বিমানবন্দর। জাপান এয়ারলাইন্স জানিয়েছে, আগুনে পুড়ে যাওয়া উড়োজাহাজটিতে থাকা ৩৭৯ জন যাত্রী ও ক্রু সদস্যদের সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে।

ধারণা করা হচ্ছে, জাপানের উপকূলরক্ষী বাহিনী কোস্ট গার্ডের একটি উড়োজাহাজের সঙ্গে দুর্ঘটনাকবলিত উড়োজাহাজটির সংঘর্ষ হয়।

জাপান কোস্ট গার্ড জানায়, তাদের উড়োজাহাজটি ভূমিকম্প কবলিত এলাকায় ত্রাণ নিয়ে যাচ্ছিল।

কোস্টগার্ডের এক কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেন, “কোনো সংঘর্ষ হয়েছে কি না তা পরিষ্কার নয়। তবে এটা নিশ্চিত আমাদের উড়োজাহাজে আগুন লেগেছে।”

বিমানবন্দরের মুখপাত্র জানান, এ অগ্নিকাণ্ডের জেরে হানেদা বিমানবন্দরের সব রানওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। সব ফ্লাইটও স্থগিত করা হয়েছে।

অগ্নিকাণ্ড,জাপান,বিমান দুর্ঘটনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close