• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিক্রি হচ্ছে দাউদ ইব্রাহিমের বাড়ি-জমি, আগ্রহীদের নিবন্ধনের আহ্বান

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

শীর্ষ মাফিয়া সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের শৈশবের বাড়ি ও মহারাষ্ট্রের রত্নাগিরিতে তার পরিবারের মালিকানাধীন অন্য তিনটি সম্পত্তি শুক্রবার (৫ জানুয়ারি) নিলামে তুলতে যাচ্ছে ভারতীয় কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

সম্পত্তি পাচার আইনের অধীনে (এসএএফইএমএ) দাউদের বাড়িটি জব্দ করা হয়েছে। তথ্য বলছে, মহারাষ্ট্রের রত্নাগিরির মুম্বাকে গ্রামে ১৯ লাখের বেশি মূল্যমানের চারটি সম্পত্তিই বর্তমানে কৃষি জমি।

এসএএফইএমএ বলছে, দাউদের সম্পত্তি হওয়ায় এগুলো বিক্রি করা যায়নি। এজন্য এগুলো নিলামে বিক্রি করা হচ্ছে।

৫ জানুয়ারি মুম্বাইতে নিলাম অনুষ্ঠিত হবে। এর নিবন্ধন চলবে ৩ জানুয়ারি (আগামীকাল) পর্যন্ত। গত নয় বছরে দাউদ ও তার পরিবারের ১১টি সম্পত্তি নিলাম করা হয়েছে।

এর মধ্যে একটি রেস্টুরেন্ট বিক্রি হয়েছে ৪.৫৩ কোটিতে, ৩.৫৩ কোটিতে বিক্রি হয়েছে ছয়টি ফ্ল্যাট আর একটি অতিথিশালা বিক্রি হয়েছে ৩.৫২ কোটি রুপিতে। ১৯৮৩ সালে মুম্বাইতে যাওয়ার আগে মুম্বাকে গ্রামে বসবাস করতেন দাউদ ইব্রাহিম। ১৯৯৩ সালে মুম্বাই সিরিজ বোমা বিস্ফোরণে ২৫৭ জন নিহত হওয়ার পর তিনি ভারত ছেড়ে চলে যান।

১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাই (তৎকালীন বোম্বে) একটি সিরিজ বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে। এতে ২৫৭ জন নিহত ও ৭০০ জনের বেশি আহত হন। এতে অন্তত ২৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মহারাষ্ট্র সরকারের অনুরোধে মামলাটি সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) কাছে হস্তান্তর করা হয়৷

২০১৭ সালের ১৬ জুন মোস্তফা দোসা এবং আবু সালেমসহ কয়েকজনকে এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়। আর এই হামলার পরিকল্পনা করার অভিযোগ ওঠে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে।

ভারত,সন্ত্রাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close