• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বেআইনি’ বিয়ের মামলায় অভিযুক্ত ইমরান ও বুশরা

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২৪, ২২:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

ইসলামি শরিয়াহ আইন লঙ্ঘন করে বিয়ে করার অভিযোগে হওয়া মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবিকে অভিযুক্ত করেছেন দেশটির আদালত। গতকাল মঙ্গলবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থাপিত একটি আদালত এ অভিযোগ গঠন করেন।

গত মাসে ইমরান ও বুশরার নামে মামলাটি করেন বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা। এতে তিনি অভিযোগ করেন, তাঁর সঙ্গে বিবাহবিচ্ছেদের পর নির্দিষ্ট সময় পার হওয়ার আগে বুশরা ইমরানকে বিয়ে করেছেন। তবে ইমরান ও বুশরা তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করছেন।

ইমরান খান এখন আদিয়ালা কারাগারে আছেন। তাই সেখানেই আদালত বসিয়ে প্রতারণামূলক এ মামলার বিচার চলছে। অভিযোগ গঠনের দিন ইমরান আদালতে উপস্থিত থাকলেও বুশরা বিবি ছিলেন না। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশেষ ওই দেওয়ানি আদালতের বিচারক কুদরত উল্লাহ। কারণ, বুশরা বিবি উপস্থিত না হওয়ায় এর আগে একবার অভিযোগ গঠনের দিন পেছাতে হয়েছিল।

সাবেক স্বামীর করা মামলা খারিজ চেয়ে এর আগে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন বুশরা বিবি। সোমবার হাইকোর্ট শুনানি শেষে আদেশের জন্য তা অপেক্ষমাণ রেখেছেন। এর এক দিন পর একই মামলায় ইমরান ও বুশরার বিরুদ্ধে দেওয়ানি আদালতে অভিযোগ গঠন হলো।

এদিকে গতকাল মঙ্গলবার আদিয়ালা কারাগারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান বলেন, তাঁর দলের ওপর দমন–পীড়ন চলছে। আগামী ৮ ফেব্রুয়ারির নির্বাচনে পিটিআই চমক দেখাবে।

ইমরান খান বলেন, নির্বাচন সামনে রেখে পিটিআইয়ের দুটি পরিকল্পনা ব্যর্থ হয়েছে। তৃতীয় পরিকল্পনা। তৃতীয় এ পরিকল্পনার মাধ্যমে আসন্ন জাতীয় নির্বাচনে সবাইকে চমকে দেবে পিটিআই। যদিও তৃতীয় পরিকল্পনা বলতে তিনি কী বোঝাতে চেয়েছেন, তা বিশদভাবে বলেননি ইমরান খান।

আইন ও বিচার,মামলা,পাকিস্তান,বিয়ে,ইমরান খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close