• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

মাকে হত্যার দায়ে মার্কিন নারীর ২৬ বছরের কারাদণ্ড

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৪, ১৭:৩১
পূর্বপশ্চিম ডেস্ক

ইন্দোনেশিয়ার বালিতে ছুটি কাটানোর সময় মাকে হত্যা ও মরদেহ স্যুটকেসে ভরে রাখতে সাহায্য করায় হিথার ম্যাক নামের এক নারীকে ২৬ বছরের কারাদণ্ড দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত। গতকাল বুধবার এ রায় ঘোষণা করা হয়।

২০১৪ সালে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হত্যার শিকার হন উইজি ম্যাক। এ হত্যাকাণ্ড ঘটান হিথারের প্রেমিক টমি শেফার। ট্রাস্ট ফান্ডের ১৫ লাখ ডলার পাওয়ার জন্য উইজিকে হত্যা করা হয়।

এ ঘটনায় হিথারকে ২০১৫ সালে ইন্দোনেশিয়ায় দোষী সাব্যস্ত করে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে ২০২১ সালে তিনি মুক্তি পান। এরপর যুক্তরাষ্ট্রে আসার পর মার্কিন নাগরিক হত্যার ষড়যন্ত্রের অভিযোগে তাঁকে আবার গ্রেপ্তার করা হয়।

২ বছর ধরে শিকাগো কারাগারে আছেন ২৮ বছরের হিথার। এ জন্য তাঁর কারদণ্ডের মেয়াদ ২৬ থেকে ২৩ করার রায় দিয়েছেন আদালত।

ফেডারেল প্রসিকিউটররা হিথারকে তাঁর প্রেমিক টমির সঙ্গে ষড়যন্ত্র করে উইজিকে হত্যার জন্য ২৮ বছরের কারাদণ্ডের সুপারিশ করেছিলেন।

উইজি হত্যাকাণ্ডের সময় হিথারের বয়স ছিল ১৮। সে সময় তিনি গর্ভবতী ছিলেন। প্রসিকিউটররা অভিযোগ করেন, হত্যার সময় মা উইজির মুখ ঢেকে রেখেছিলেন মেয়ে হিথার। আর শেফার একটি ফলের বাটি দিয়ে মাথায় আঘাত করেন। পরে একটি স্যুটকেসের ভেতরে মরদেহ ঢোকানো হয়।

প্রসিকিউটররা জানান, হোটেলে উইজি হত্যার পর হিথার ও শেফার একটি ট্যাক্সির ভেতরে স্যুটকেসটি রেখে পালিয়ে যান। ট্যাক্সিচালক পুলিশকে খবর দেন। পরে হিথার ও শেফারকে বালির অন্য একটি হোটেল থেকে আটক করা হয়।

হত্যাকাণ্ড,কারাদণ্ড,ইন্দোনেশিয়া,যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close