• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:৫৬
পূর্বপশ্চিম ডেস্ক

তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে আজ বৃহস্পতিবার তলব করেছে ইরান। ইরানের একটি সীমান্ত অঞ্চলে আজ ভোরে ক্ষেপণাস্ত্র হামলা চালায় পাকিস্তান। এই হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছে। এই হামলার পর তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব করল ইরান। দেশটির স্থানীয় গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

ইরানের বার্তা সংস্থা তাসনিমের খবরে বলা হয়, সিস্তান ও বেলুচিস্তান প্রদেশের একটি সীমান্ত গ্রামে আজ ভোরে পাকিস্তান হামলা চালায়। এই হামলার ঘটনার ব্যাখ্যা চেয়ে তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে প্রথমে বলা হয়েছিল, পাকিস্তানের এই হামলায় তিন নারী, চার শিশুসহ মোট সাতজন নিহত হয়েছে। পরে হালনাগাদ তথ্যে বলা হয়, এই হামলায় দুই পুরুষও নিহত হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ জন।

পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়, তারা আজ ইরানের সিস্তান ও বেলুচিস্তান প্রদেশে সুনির্দিষ্ট সন্ত্রাসী আস্তানা নিশানা করে অত্যন্ত সমন্বিতভাবে সামরিক হামলা চালিয়েছে। এই হামলার নিন্দা জানিয়েছে ইরান।

দুদিন আগেই গত মঙ্গলবার রাতে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের সীমান্তবর্তী পাঞ্জগুর শহরে ‘সন্ত্রাসী’ লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালায় ইরান। এই হামলায় অন্তত দুই শিশুর নিহত হওয়ার তথ্য জানায় পাকিস্তান।

প্রতিক্রিয়ায় পাকিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে ইসলামাবাদ। একই সঙ্গে ইরান থেকে নিজেদের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে দেশটি। এখন ইরানে ‘সন্ত্রাসী’ লক্ষ্যবস্তুতে পাল্টা হামলা চালাল পাকিস্তান।

ইরান,হামলা,পাকিস্তান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close