• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইমরানের পিটিআইয়ের সঙ্গে জোট করবে না জামায়াত-ই-ইসলামি

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

জামায়াত-ই-ইসলামির (জেআই) সঙ্গে জোট করে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক পরিষদে সরকার গঠনের প্রস্তাব দিয়েছিল ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তাদের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে জামায়াত-ই-ইসলামি।

খাইবার পাখতুনখাওয়ায় জেআইয়ের আমির মোহাম্মদ ইব্রাহিম খান গতকাল মঙ্গলবার জানান, পিটিআইয়ের সঙ্গে জোট করবে না তাঁর দল। আর পিটিআই তাঁদের সঙ্গে জোট করে সরকার গঠন করার যে কথা বলছে, তার কোনো ভিত্তি নেই।

জেআইয়ের সঙ্গে জোট করে খাইবার পাখতুনখাওয়ায় পিটিআই সরকার গঠন করছে, এমন সংবাদ মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর গতকাল এক বিবৃতি দিয়ে দলের এ অবস্থান জানান মোহাম্মদ ইব্রাহিম খান।

ইব্রাহিম খান বলেন, ‘যেকোনো দলের সঙ্গে (জোট করে) সরকার গঠন করার অধিকার পিটিআইয়ের আছে। কিন্তু এ ক্ষেত্রে জামায়াতের নাম ব্যবহার করার কোনো ন্যায্যতা নেই। পিটিআইয়ের সঙ্গে কোনো ধরনের জোট করার সিদ্ধান্ত নেয়নি জেআই।

জেআইয়ের সঙ্গে জোট করে সরকার গঠনের ব্যাপারে পিটিআই যে বিবৃতি দিয়েছে, তা একেবারে অযৌক্তিক ও অনৈতিক।’

এদিকে ডনের খবরে বলা হয়েছে, গতকাল খাইবার পাখতুনখাওয়ায় জামায়াতের প্রাদেশিক প্রধান কার্যালয়ে গিয়েছিলেন পিটিআইয়ের একদল নেতা। জানা গেছে, খাইবার পাখতুনখাওয়া প্রাদেশিক পরিষদের আট আসন এবং প্রদেশটির রাজধানী পেশোয়ারে জাতীয় পরিষদের একটি আসনে ভোট কারচুপির অভিযোগে পিটিআই যে বিক্ষোভ করছে, তাতে সমর্থন চাইতে জামায়াতের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন।

বিক্ষোভে পিটিআই সমর্থন চাইলেও জামায়াত নেতৃত্ব এ ব্যাপারে এখনো তাঁদের অবস্থান জানাননি বলে জানা গেছে।

পাকিস্তান,রাজনীতি,ইমরান খান,নির্বাচন,পিটিআই
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close