• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাজায় ২৫ হাজারের বেশি নারী-শিশু নিহত : মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

প্রকাশ:  ০১ মার্চ ২০২৪, ১৯:১২
পূর্বপশ্চিম ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ২৫ হাজারের বেশি নারী ও শিশু নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের আইনসভা কংগ্রেসের এক শুনানির সময় এক প্রশ্নের জবাবে এমন তথ্য দেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। খবর আলজাজিরার।

শুনানির সময় মার্কিন আইনপ্রণেতা রো খান্না অস্টিনের কাছে জানতে চান ইসরায়েল কতজন ফিলিস্তিনি নারী ও শিশুকে হত্যা করেছে। খান্নার এমন প্রশ্নের জবাবে অস্টিন বলেন, ২৫ হাজারের বেশি নারী ও শিশু নিহত হয়েছেন।

ইসরায়েল যদি গাজার সর্বদক্ষিণের রাফা শহরে পরিকল্পিতভাবে স্থল অভিযানে নামে তাহলে যুক্তরাষ্ট্র তেল আবিবকে দেওয়া সামরিক সহায়তা প্রত্যাহার করবে কি না- জানতে চাইলে অস্টিন বলেন, রাফায় আশ্রয় নেওয়া ১৫ ‍লাখ ফিলিস্তিনির নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি বিশ্বাসযোগ্য পরিকল্পনা থাকতে হবে।

পরিকল্পনা ছাড়াই রাফা আক্রমণ করলে ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করবেন কি না- এমন প্রশ্নের জবাবে অস্টিন বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমি আশা করি যে, আমরা যখন মিত্র ও অংশীদারদের অস্ত্র সরবরাহ করি, তখন তারা দায়িত্বশীলভাবে সেগুলো ব্যবহার করবে।

হামাসের হামলার জবাবে গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা করে আসছে ইসরায়েল। গতকাল বৃহস্পতিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইতিমধ্যে ইসরায়েলের হামলায় গাজায় নিহত মানুষের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেছে।

গাজা উপত্যকা,ইসরায়েলি হামলা,যুক্তরাষ্ট্র,নারী,শিশু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close