• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৫০ হাজার রুপির বিনিময়ে নওয়াজপুত্রের জামিন

প্রকাশ:  ১৪ মার্চ ২০২৪, ১৯:২৪
পূর্বপশ্চিম ডেস্ক

আল-আজিজিয়া স্টিল মিল, অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট ও ফ্ল্যাগশিপ সংক্রান্ত দুর্নীতির তিনটি মামলায় ৫০ হাজার রুপির বিনিময়ে পাকিস্তানের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দুই ছেলে হাসান ও হুসেন নওয়াজের জামিন মঞ্জুর করেছেন দেশটির একটি অ্যাকাউন্টিবিলিটি আদালত। খবর জিও নিউজের

আদালত উল্লিখিত মামলায় দুই ভাইয়ের চিরস্থায়ী গ্রেফতারি পরোয়ানাও বাতিল করেছেন। এজন্য আজ অ্যাকাউন্টিবিলিটি আদালতে হাজির হতে হয়েছিল তাদের।

আসামিপক্ষের আইনজীবী কাজী মিছবাহ এর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মামলার পরবর্তী শুনানি শুক্রবার পর্যন্ত মুলতবি করেন।

এর আগে দীর্ঘ ছয় বছর পর গত মঙ্গলবার দেশে ফিরেছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএলএম-এন) দলের প্রতিষ্ঠাতা নওয়াজ শরিফের দুই ছেলে হুসেন ও হাসান। ওইদিন তারা লন্ডন থেকে লাহোর বিমানবন্দরে অবতরণ করেন এবং পাঞ্জাব পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বাসভবনে নিয়ে যাওয়া হয়।

পানামা পেপারস সংক্রান্ত তিনটি দুর্নীতির মামলায় (আল-আজিজিয়া স্টিল মিল, অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট ও ফ্ল্যাগশিপ সংক্রান্ত) গ্রেফতার এড়াতে ২০১৮ সালে লন্ডনে পাড়ি জমিয়েছিলেন নওয়াজ শরিফের এ দুই ছেলে। তিনটি দুর্নীতির মামলায় গত সপ্তাহে একটি অ্যাকাউন্ট্যাবিলিটি আদালত তাদের গ্রেফতারি পরোয়ানা স্থগিত করার পর তারা নিজ দেশে ফিরে এসেছেন।

প্রসঙ্গত, পানামা পেপারস নামে ফাঁস হওয়া নথিপত্রে বিদেশে গোপন অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ লেনদেনের সঙ্গে সম্প্রতি শরিফের দুই ছেলে এবং এক মেয়ের নাম প্রকাশ হয়।

অভিযোগ ওঠে, শরিফের পরিবার বিদেশে অবৈধভাবে টাকা পাচার করেছেন এবং সেই টাকা দিয়ে ব্রিটেনে স্থাবর সম্পত্তি কিনছেন।

পাকিস্তান,নওয়াজপুত্রের জামিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close