• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যুক্তরাষ্ট্রের মেমফিসে বন্দুকধারীর হামলায় নিহত ২, আহত অন্তত ৬

প্রকাশ:  ২১ এপ্রিল ২০২৪, ২০:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরে একটি ব্লক পার্টিতে বন্দুকধারীর হামলায় কমপক্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৬ জন। গতকাল শনিবার এ ঘটনা নিশ্চিত করেছে বার্তাসংস্থা রয়টার্স।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া বিবৃতিতে মেমফিস পুলিশ জানিয়েছে, বন্দুকধারীর হামলায় আটজন হতাহতের ঘটনা ঘটেছে। তাদের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা গেছেন।

পুলিশ বলছে, প্রায় ২০০-৩০০ মানুষ একটি ব্লক পার্টিতে যোগ দিয়েছিলেন। কোনো অনুমতি ছাড়াই এ ব্লক পার্টি আয়োজন করা হয়েছিল।

পুলিশ আরও জানিয়েছে, আহতদের একজনের অবস্থা আশঙ্কাজনক। আরেকজন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এর আগে পুলিশ বলেছিল, ওই ঘটনায় ১৬ জন গুলিবিদ্ধ হয়েছেন।

মেমফিস পুলিশের অন্তর্বর্তীকালীন প্রধান সেরেলিন ডাভিসের বরাতে সিবিএস নিউজের প্রতিবেদনে বলা হয়, হামলায় জড়িত সন্দেহে অন্তত দুজন সন্দেহভাজনকে খোঁজা হচ্ছে।

সিবিএস নিউজকে ডাভিস বলেন, আমাদের ধারণা, ব্লক পার্টি চলাকালীন সেখানে অন্তত দুজন গুলি চালিয়েছেন।

ব্লক পার্টি হলো কোনো একটি এলাকার বাসিন্দাদের মধ্যে সৌহার্দ্য বাড়াতে তাদের নিয়ে আয়োজিত অনুষ্ঠান। এ ধরনের অনুষ্ঠান সড়ক, খোলা স্থান কিংবা জনসমাগমের জায়গায় আয়োজন করা হয়ে থাকে।

উল্লেখ্য, গত মাসের শুরুর দিকে ক্যালিফোর্নিয়ার কিং সিটি এলাকার একটি বাড়িতে হামলার ঘটনায় চারজন নিহত এবং তিনজন আহত হয়। দেশটিতে বন্দুকধারীদের হামলার ঘটনা দিন দিন উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্র,বন্দুকধারী,বন্দুক হামলা,ব্লক পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close