• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্যারিস্টার সুমন মামলার প্রতিবেদন পেছালো

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৩
নিজস্ব প্রতিবেদক
ব্যারিস্টার সায়েদুল হক সুমন

ব্যারিস্টার সায়েদুল হক সুমনসহ ছয়জনের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ পেছানো হয়েছে। টকশোতে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে ‘নেতিবাচক আলোচনা’ করায় এ মামলা করা হয়।

নির্ধারিত সময়ের মধ্যে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করতে পারেনি। মামলার তদন্ত প্রতিবেদন জমার নতুন তারিখ ১৬ মার্চ।

সম্পর্কিত খবর

    বুধবার (২ ফেব্রুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। প্রতিবেদন দাখিল না হওয়ায় ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেন প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।

    মামলার আসামিরা হলেন- ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজ, অনুষ্ঠান পরিকল্পনাকারী জাহিদ নেওয়াজ খান, প্রযোজক রাজু আলিম, উপস্থাপক সোমা ইমলাম ও আলোচক হিসেবে উপস্থিত থাকা ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

    মামলায় বাদীর অভিযোগ, ১১ জুলাই চ্যানেল আইয়ের আলোচনা অনুষ্ঠান ‘টু দ্য পয়েন্ট’ অনুষ্ঠানে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের খেলা প্রসঙ্গে ব্যারিস্টার সায়েদুল হক সুমনের একটি মন্তব্য নিয়ে। মন্তব্যে, প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে ‘নেতিবাচক ধারনা’ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

    অভিযোগে বলা হয়, ওই টকশোতে ব্যারিস্টার সুমন বলেন, ‘আমার নিজের ছেলেটারে প্রতিবন্ধী বানাইয়া রাইখা আমি এখন আর্জেন্টিনার ছেলে এবং ব্রাজিলের ছেলে নিয়া লাফাচ্ছি। লাফানো ঠিক আছে। আমরা অনেক ছোটবেলা থেকে ম্যারাডোনার ভক্ত, কিন্তু নিজের ছেলেটারে এভাবে প্রতিবন্ধী বানাবো?’

    উল্লেখ্য, গত ১১ আগস্ট ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বকর ছিদ্দিকীর আদালতে মামলা করেন প্রতিবন্ধী অধিকারকর্মী বশির আল হোসাইন। শুনানি শেষে মামলাটি পিআইবিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন আদালত।

    পূর্বপশ্চিমবিডি/জেএস

    ব্যারিস্টার সায়েদুল হক সুমন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close