• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রেদোয়ান আহমেদের জামিন আবেদন না-মঞ্জুর

প্রকাশ:  ২৯ মে ২০২২, ১৭:৪২
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ কর্মীদের ওপর গুলি করে আহত করার ঘটনায় সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন ও রিমান্ড নামঞ্জুর করেছের আদালত।

রবিবার (২৯ মে) দুপুরে কুমিল্লা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭ এ ড. রেদোয়ান আহমেদের জামিনের আবেদন করেন তাঁর পক্ষের আইনজীবীরা। এ সময় বিচারক আবু বকর ছিদ্দিক জামিন আবেদন নামঞ্জুর করেন। এ ছাড়াও বাদীপক্ষ ড. রেদোয়ান আহমেদের রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড আবেদনও নামঞ্জুর করেন।

সম্পর্কিত খবর

এর আগে ২৪ মে জেলা জজ আদালত থেকেও জামিন পাননি সাবেক ওই প্রতিমন্ত্রী।

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন জানান, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অনুষ্ঠানে ড. রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশ্যে অতর্কিত গুলি চালান। আদালত আমরা জামিনের বিরোধিতা করে বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছি। বিজ্ঞ আদালত আমাদের যুক্তি-তর্ক আমলে নিয়ে রেদোয়ান আহমেদের জামিন নামঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী তৌহিদুল ইসলাম বাবু জানান, আমরা জামিন আবেদনের পাশাপাশি রিমান্ড আবেদন বাতিলের আবেদন করি। বিজ্ঞ আদালত রিমান্ড ও জামিন বাতিল করেন।

প্রসঙ্গত, সোমবার (৯ মে) বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে শুরু করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের সাথে কথা হয়। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ একই স্থানে এলডিপির প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবেন না বলে জানান। এ সময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় ছাত্রলীগকর্মীরা রেদোয়ান আহমেদের গাড়িতে তরমুজ ছোড়ে। এ সময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন।

পূর্বপশ্চিম- এনই

এলডিপি মহাসচিব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close