• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‘জামাতুল হিন্দাল’র পাঁচ সদস্য রিমান্ডে

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২২, ১৮:৪৮
নিজস্ব প্রতিবেদক

জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পাঁচ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর সন্ত্রাস বিরোধী আইনে করা মামলার সুষ্ঠুতদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নাটোরের মো. আব্দুল্লাহ (২২), কুমিল্লার চান্দিনা উপজেলার মো. তাজুল ইসলাম (৩৩), নারায়ণগঞ্জের মো. জিয়াউদ্দিন (৩৭), মাদারীপুরের মো. হাবিবুল্লাহ (১৯) ও নারায়ণগঞ্জের মো. মাহামুদুল হাসান (১৮)।

বুধবার রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, ফতুয়া সংক্রান্ত ১২ পাতার কাগজ জব্দ করা হয়। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে ডেমরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন কাউন্টার টেরোরিজমের পুলিশ পরিদর্শক এস এম মিজানুর রহমান।

জানা গেছে, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া। আসামিরা বিভিন্ন সময় জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে হিজরতের উদ্দেশ্যে বাড়ি ছেড়ে বেরিয়েছিলেন। গ্রেপ্তার আব্দুল্লাহ আনসার হাউস পরিচালনা করতেন। দেশের বিভিন্ন জায়গা থেকে নতুন জঙ্গি সংগঠনের যেসব সদস্য হিজরতের উদ্দেশ্যে বাড়ি ছেড়ে বের হয়ে যেত তাদের এই আনসার হাউসে জায়গা দিতেন আব্দুল্লাহ। পরে সেই আনসার হাউস থেকে আব্দুল্লাহ এই নতুন জঙ্গি সংগঠনের সদস্যদের প্রশিক্ষণের জন্য পার্বত্য অঞ্চলে পাঠাতেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রিমান্ড,সদস্য,‌জামাতুল হিন্দাল,আদালত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close