• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেডিকেলের প্রশ্নফাঁস : ডাক্তার-শিক্ষকসহ ৬ জন রিমান্ডে

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১১
নিজস্ব প্রতিবেদক

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে দায়ের করা মামলায় চার ডাক্তার ও দুই শিক্ষকসহ ৬ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এদের মধ্যে তিনজনকে চার দিন ও বাকি তিনজনকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

চার দিনের জন্য রিমান্ডে যাওয়া আসামিরা হলেন─ থ্রি ডক্টরস কোচিং সেন্টারের প্রধান ডা. মো. ইউনুচ উজ্জামান খাঁন তারিম (৪০), ডা. অনিমেষ কুমার কুন্ডু (৩৩) ও ডা. কে এম বশিরুল হক (৪৮)।

সম্পর্কিত খবর

    অন্যদিকে দুইদিনের জন্য রিমান্ডে যাওয়া আসামি হলেন─ ডা. জাকারিয়া আশরাফ (২৬), রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা মাকসুদা আক্তার মালা (৫২) ও জাকিয়া ফারইভা ইভানা (৩৫)।

    এছাড়াও চার আসামির রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন─ ডা. মুসতাহিন হাসান লামিয়া (২৫), ডা. নাজিয়া মেহজাবিন তিশা (২৪), মৈত্রী সাহা (২৭) ও ডা. সাবরিনা নুসরাত রেজা টুসী (২৫)।

    রোববার (১৭ সেপ্টেম্বর) আসামিদের আদালতে হাজির করে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা। অপরদিকে আসামিদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন। এ মামলায় মোট ১৭ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

    আদালতে মিরপুর মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

    দেশের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাগুলোতে নিয়মিত প্রশ্ন ফাঁসকারী বিশাল এক সিন্ডিকেটের খোঁজ পায় সিআইডির সাইবার পুলিশ। এ ঘটনায় ২০২০ সালের ২০ জুলাই মিরপুর মডেল থানায় একটি মামলা করা হয়। এ মামলার তদন্তে তাদের নাম আসায় তাদের গ্রেপ্তার করে সিআইডি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close