• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুলিশ সদস্য হত্যা: রিমান্ডে ২, কারাগারে ১৬৮

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২৩, ০১:১৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসমাবেশ ঘিরে দলটির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্য মো. আমিরুল ইসলাম (পারভেজ) হত্যা মামলায় গ্রেপ্তার দুইজনকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। সোমবার (৩০ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্ত দুইজন হলেন- শামীম রেজা ও মো. সুলতান।

গত শনিবার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে দলটির নেতা–কর্মীদের কয়েক ঘণ্টা ধরে সংঘর্ষ হয়। এর এক পর্যায়ে ফকিরাপুল বক্স কালভার্ট এলাকায় হামলার শিকার হন পুলিশ সদস্য আমিরুল (৩২)। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এই হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা যুবদলের আহ্বায়ক শামীম রেজা এবং মো. সুলতান নামের দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, তাঁরা দুজন সরাসরি হত্যাকাণ্ডে অংশ নেন। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়েছে। শামীমকে গাইবান্ধা এবং সুলতানকে ঢাকার ডেমরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে সোমবার বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিএনপির ১৬৮ নেতাকর্মীকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। তাদের আগের ২৪ ঘণ্টায় গ্রেপ্তার করেছে পুলিশ। বিএনপির এসব নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

পুলিশ ও আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ নিয়ে গত পাঁচদিনে বিএনপির ১ হাজার ৭৫৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ।

এদিন দুপুরের পর গ্রেপ্তার বিএনপির নেতাকর্মীদের থানা থেকে প্রিজনভ্যানে করে আদালতের হাজতখানায় আনা হয়। আর বিকেল চারটার পর শুনানি শেষে আবার হাজতখানা থেকে প্রিজন ভ্যানে করে তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কারাগার,রিমান্ড,পুলিশ,সদস্য,হত্যা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close